২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টিকা গ্রহণের মধ্য দিয়ে করোনা যুগের অবসান হবে-জনপ্রশাসন প্রতিমন্ত্রী

প্রতিনিধি :
সাম্প্রতিকী ডেক্স
আপডেট :
ফেব্রুয়ারি ৭, ২০২১
28
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মেহেরপুর প্রতিনিধি: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন বলেছেন, টিকা গ্রহণের যে ব্যবস্থা মাননীয় প্রধানমন্ত্রী করেছেন এর মধ্য দিয়ে আমরা করোনা যুগ থেকে আবারও আগের স্বাভাবিক অবস্থায় ফিরে যাবো।
রোববার দুপুরে ভাচুয়াল অনুষ্ঠানের মধ্য দিয়ে মেহেরপুর জেলায় কোভিড ১৯ ভ্যাকসিন প্রদান কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি উপরোক্ত আশাবাদ ব্যক্ত করেন।
এর আগে সকালে রাজধানীর শেখ রাসেল গ্যাস্টোলিভার হাসপাতালে টিকা গ্রহণ করেন তিঁনি।
প্রতিমন্ত্রীর উদ্বোধনের পর মেহেরপুর জেনারেল হাসপাতালে প্রথম টিকা গ্রহণ করেন জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান। এর পরে সিভিল সার্জন ডাঃ নাসির উদ্দীন, ইউপি আই সুপার আব্দুস সালাম ও সিনিয়র নার্স দিপালী রোজারিও টিকা গ্রহণ করেন।
রেস্ট্রিস্টেশন অনুযায়ী মেহেরপুর জেনারেল হাসপাতালের ৮টি বুথ ও গাংনী এবং মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনটি করে বুথে টিকা প্রদান করা হচ্ছে বলে জানান সিভিল সার্জন।
মেহেরপুর জেনারেল হাসপাতাল কনফারেন্স রুমে আয়োজিত এ উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান। অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন, পুরিশ সুপার এসএম মুরাদ আলি, মেহেরপুর জেনারেল হাসপাতালের তত্ত¡াবধায়ক ডাঃ রফিকুল ইসলাম ও জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) পল্লব ভট্টাচার্য।
করোনা ভ্যাকসিন টিকাদানে রেড ক্রিসেন্ট সোসাইটি মেহেরপুর শাখার যুব প্রধান খন্দকার সামসুজ্জোহার তত্ত¦বাবধানে জেলায় ৬০ জন স্বেচ্ছাসেবক কাজ করছে। মেহেরপুর জেনারেল হাসপাতালে দুটি বুথ, মুজিবনগরে তিনটি বুথ, গাংনীতে তিনটি বুথে করণা ভ্যাকসিনের টিকাদান প্রদান করা হচ্ছে। হাসপাতালে সিনিয়র স্টাফ নার্স নাজমা খাতুন, বিউটি খাতুন, শুশিলা মন্ডল ও হ্যাপী মন্ডলসহ ২৫জন নার্স এ ভ্যাকসিন কার্যক্রমে কাজ করছেন
এদিকে গাংনী ও মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও একযোগে শুরু হয়েছে কোভিড ১৯ টিকা প্রদান কার্যক্রম। গাংনী হাসপাতালে মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) আব্দুর রশিদ প্রথম টিকা গ্রহণ করেন।
প্রসঙ্গত, শনিবার সকাল পর্যন্ত টিকা নিতে মেহেরপুর জেলায় রেজিস্ট্রেশন করেছেন ১ হাজার ২০৯ জন। যা চলমান রয়েছে। প্রথম দিনে সদরে ২০ জন, মুজিবনগরে ২০ ও গাংনীতে ৭০ জন করোনা ভ্যাকসিন টিকা গ্রহন করেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram