২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঝিনাইদহ যুবলীগ নেতাদের জরুরী সভায় হুঁশিয়ারি

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ১৪, ২০২১
34
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ- ঝিনাইদহে প্রায় ৭ বছর ধরে চলছে যুবলীগের আহবায়ক কমিটি। আওয়ামী লীগের অন্যতম প্রধান সহযোগী এই সংগঠনের সাইনবোর্ড হিসাবে ব্যবহার করে মাদক ব্যবসাসহ চালিয়ে যাচ্ছে অনৈতিক কাজ কর্ম। এই সমস্ত কর্মকান্ডে বিব্রত যুবলীগ। স¤প্রতি ঝিনাইদহ শহরে রোমেল নামে এক ধর্ষক যুবলীগের পরিচয় দিয়ে বিলবোর্ড স্থাপন করে। সে ধর্ষন মামলার আসামী ও মধুচক্রের সদস্য হিসেবে মাদক এবং নারী ব্যবসার সঙ্গে জড়িত। রোমেল যুবলীগ-ছাত্রলীগের কোন কমিটির সদস্য না হলেও আসন্ন ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বিলবোর্ড টাঙিয়েছিল শহরের বিভিন্ন জায়গায়। সেই বিলবোর্ডে সে নিজেকে জেলা যুবলীগের সদস্য হিসাবে পদবি উল্লেখ করে।

ব্যবহার করেছে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী, ঝিনাইদহ-২ আসনের এমপি ও যুবলীগ নেতার ছবি। এ নিয়ে সংবাদ প্রকাশের পর নড়েচড়ে বসে ঝিনাইদহ জেলা যুবলীগ। ঝিনাইদহ জেলা যুবলীগের আহবায়ক আশফাক মাহমুদ জন এই ঘটনায় বিরক্তি প্রকাশ করে বলেন, অনেকেই অপকর্ম করে যুবলীগকে সাইনবোর্ড হিসাবে ব্যবহার করছে। যুবলীগ বঙ্গবন্ধুর আদর্শে গড়া উপমহাদেশের ইতিহাসে একটি ঐতিহ্যবাহী সংগঠন। আমাদের কমিটিতে যারা আছেন তাদের প্রায় সবাই সাবেক ছাত্রলীগ নেতা বাকীরা পারিবারিকভাবে আওয়ামী লীগের রাজনীতি করে। ব্যানার-বিলবোর্ড টাঙানোর একটা ম্যানুুয়াল আছে।

অনেকেই নিজের খেয়াল খুশি মত পদ-পদবী ব্যবহার করে যুবলীগের লোগো ব্যবহার করছে। তিনি বলেন, আমরা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বলে দিয়েছি কোন মাদক ব্যবসায়ী, মাদকসেবি, ধর্ষক, আওয়ামী চেতনা বিরোধী যুবলীগের পরিচয় ব্যবহার করতে চাইলে তাদেরকে ছাঁড় দিবেন না। নিজের অপকর্ম ঢাকতে যুবলীগকে ঢাল হিসাবে ব্যবহার করবে এটা আমরা মেনে নিবো না। প্রয়োজনে আমরাও আইনগত ব্যবস্থা নেব। যুগ্ম আহবায়ক রাশীদুর রহমান রাসেল বলেন, জেলার বিভিন্ন জায়গায় যুবলীগের নামে অনেক ব্যানার-বিলবোর্ড চোখে পড়ে।

কিন্তু যাদের ব্যানার বিলবোর্ড তাদেরকে আমরা চিনিনা। জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক রাজু আমহেদ ও শফিকুল ইসলাম শিমুল বলেন, যুবলীগের উপর কালিমা লেপনের জন্য উদ্দেশ্যমূলকভাবে কিছু মানুষ এ সব করছে। অনেকে পুলিশের হাত থেকে বাচাঁর জন্যে যুবলীগের সাইনবোর্ড ব্যবহার করছে। নেতাদের ভাষ্য যুবলীগের বিলবোর্ড দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে, মাদক ব্যবসা করে, চাকরি দেওয়ার নামে অনেকের কাছ থেকে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা আত্মসাত করেছেন, টেন্ডারবাজি, স্ট্যান্ড দখলসহ বিভিন্ন বেআইনি কাজ কর্মে জড়িত। ঝিনাইদহে রাজনৈতিক গ্রæপিংয়ের কারণে কিছু মানুষ যুৃবলীগ সাজার চেষ্টা করছে। কিন্তু তারা আমাদের দলের কেউ না।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram