২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঝিনাইদহ পলিটেকনিক শিক্ষার্থীদের চার দফা দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ কর্মসূচি পালন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জানুয়ারি ১৮, ২০২১
35
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহঃ ঝিনাইদহে ক্লাস বাদে পরীক্ষা বাতিল, সেশন জট নিরসন, অনলাইন ক্লাস বাতিল করে নিয়মিত পাঠদানসহ চার দফা দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছেন পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। রোববার সকাল দশটার দিকে কলেজ চত্বরে শিক্ষার্থীরা মানববন্ধন করেন। পরে বিক্ষোভ মিছিল বের হয়। এরও পর বিভিন্ন সড়ক ঘুরে কলেজের সামনে ঝিনাইদহ-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন শিক্ষার্থীরা। এতে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত যানচলাচল বন্ধ থাকে। রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়।

বিক্ষোভ কালে মাহমুদা খাতুন, আব্দুল্লাহ আল সাইফসহ শিক্ষার্থীরা বলেন, কলেজ কর্তৃপক্ষ করোনাকালে কোনো ধরনের ক্লাস, ব্যবহারিক পরীক্ষা না নিয়ে আগামী ফেব্রæয়ারি মাসের ২২ তারিখ সেমিস্টার ফাইনাল পরীক্ষার সময়সূচি দিয়েছে। এতে তাদের দুই সেমিস্টার যেমন গ্যাপ হয়েছে তেমনি অনেক কিছু শিখতে পারেননি। অন্যদিকে অনেক গরিব শিক্ষার্থী অনলাইন ক্লাস করতে পারছেন না। তাছাড়া অনলাইন ক্লাসের মাধ্যমে তেমন কিছুই বোঝা যায় না।

তাই নিয়মিত সশরীরে ক্লাস কার্যক্রম চালানোসহ এই সকল সমস্যা সমাধান ছাড়া যেন পরীক্ষা না নেওয়া হয়, সেই দাবিতেই এই আন্দোলন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুপুর ১২টার দিকে সমস্যা সমাধানে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনার আশ্বাস দেন। এরপর শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, ‘শিক্ষার্থী ও শিক্ষকদের সাথে কথা বলেছি। শিক্ষকরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে শিক্ষার্থীদের সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন। ফলে শিক্ষার্থীরা তাদের কর্মসূচি আপাতত তুলে নিয়েছে। এখন যানচলাচলও স্বাভাবিক আছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram