২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঝিনাইদহে ডিলারের বিরুদ্ধে খাদ্য বান্ধব কর্মসূচির কার্ড কেড়ে নেওয়ার অভিযোগ

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
অক্টোবর ২০, ২০২১
28
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ- ঝিনাইদহের পোড়াহাটি ইউনিয়নের ডিলারের বিরুদ্ধে খাদ্য বান্ধব কর্মসূচির কার্ড কেড়ে নেওয়ার অভিযোগ উঠেছে। মঙ্গলবার ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছে এই ইউনিয়নের বারইখালী গ্রামের ১১ জন। অভিযোগে উল্লেখ করা হয়েছে, খাদ্যবান্ধব কর্মসূচির কার্ডধারী ১১ জন ব্যক্তির কাছ থেকে ডিলার কার্ড ছিনিয়ে নেওয়া নিয়েছে।

এরা হলেন, বারইখালী গ্রামের করম আলীর ছেলে ওসমান মোল্লা, আলফাজ শেখের ছেলে আবু তালেব, হাফিজুর রহমানের ছেলে জহিরুল, ছলিম উদ্দিনের ছেলে মোবারেক, উমর ফারুকের ছেলে আবুল কালাম, বাবর আলীর ছেলে জিয়ারুল, শহিদ সরোয়ার শাহ'র ছেলে হান্নান শাহ, আজিবরের ছেলে তাহাজ উদ্দিন, মহরম আলীর ছেলে আব্দুর রশিদ, তোয়াজ উদ্দীনের ছেলে আরিফ হোসেন ও হাফিজুল মোল্লার ছেলে স্বপন। তারা ঘটনার সঠিক তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে।

পোড়াহাটি ইউনিয়নের খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার আতিয়ার হোসেন জানান, যারা অভিযোগ করেছে তাদের অনেকের কার্ড ৩ বছর আগেই পরিবর্তন করা হয়েছে। এদের মধ্যে জিয়ারুল, মোবারেক, আবু কালাম, উসমানের কার্ড আমার কাছে রয়েছে। এদের আর্থিক অবস্থা ভালো। তাই চেয়ারম্যান বলেছে এদের কার্ড ফিরিয়ে নিয়ে দরিদ্র মানুষকে দিতে। অভিযোগকারী আব্দুল হান্নান শাহ জানান, আমরা বাসুদেবপুর গ্রামে অনুষ্ঠিত সমাবেশে যোগদান করিনি বলে আমাদের কার্ড নিয়ে নিয়েছে।

আমরা সামাজিকভাবে অন্য গ্রুপ করায় প্রতিহিংসা পরায়ন হয়ে ডিলার এই কাজ করেছে ডিলার। এই বিষয়ে ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম হিরন বলেন, সুবিধাভোগীদের কার্ড অস্পষ্ট হয়ে গেছে। এ জন্য তাদের কার্ড নতুন ভাবে করার জন্য ফেরৎ নেওয়া হয়েছে। যে ১১ জন অভিযোগ করেছে তাদের কথা অসত্য। এখানে কোন প্রতিহিংসা করার সুযোগ নেই। কার্ড জমা নেওয়ার পর এখনো আমাদের হাতেই আসেনি। তারা কি ভাবে এই মিথ্যা অভিযোগ করলো ? তিনি বলেন তাছাড়া কার্ড পরিবর্তনের এখতিয়ার আমার নেই। তদন্ত সাপেক্ষে এটা করে উপজেলা খাদ্য কর্মকর্তা।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram