২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঝিনাইদহে ঘাস মারা বিষ দিয়ে তিলক্ষেত ছাই!

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
এপ্রিল ২৫, ২০২১
79
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ- ঝিনাইদহে ঘাস মারা বিষ দিয়ে ২বিঘা জমির তিলক্ষেত পুড়িয়ে ছাই করে দেওয়ার অভিযোগ উঠেছে। শনিবার (২৪ এপ্রিল) ভোররাতে ঝিনাইদহ পৌরসভার ভুটিয়ারগাতি গ্রামে পূর্ব শত্রæতার জের ধরে, তিল ক্ষেতের জমিতে ঘাস মারা বিষ দেওয়ার ফলে ২বিঘা জমির চারা তিল গাছ নষ্ট হয়ে গেছে।

এতে ওই কৃষকের প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। জানাগেছে, ঝিনাইদহ পৌরসভার ভুটেরগাদি গ্রামের গবীন্দপুর মৌজায় আমিরুল ইসলাম কদুর ২বিঘা জমি, একই গ্রামের মকছেদ বিশ্বাসের ছেলে মোঃ আব্দুল মালেক বর্গা নিয়ে চাষবাদ করে আসছে। এবার তিনি ওই জমিতে তিলচাষ করেছেন। কিন্তু পূর্বশত্রæতার জের ধরে বর্গা চাষির তিল ক্ষেতে রাতের আধারে ঘাস মারা বিষ দিয়ে তিলক্ষেত পুড়িয়ে দিয়েছে বলে অভিযোগ উঠেছে। বর্গাচাষি মোঃ আব্দুল মালেক জানান, আমার তিন ছেলের মধ্যে মেজ ছেলে অন্ধ হওয়ায় তাকে নিয়ে খবই কষ্ট থাকি।

নিজের কোন জায়গাজমি না থাকায় আমিরুল ইসলাম (কদু) ভাইয়ের দুই বিঘা জমি বর্গা করি। এবার এই জমিতে তিল চাষ করা হয়েছে, চারাগাছ গুলো দেখতে ও অনেক ভালো হয়েছে। জমির মালিক আমিরুল ইসলাম (কদু) জানান, সকালে আব্দুল মালেক আমাকে মোবাইল ফোনে বলে তার তিল ক্ষেতে ঘাস মারা বিষ দিয়ে সব তিল গাছ পুড়িয়ে দিয়েছে।

আমি সংবাদ পাবার সাথে সাথে জমির উপরে গিয়ে দেখি ছোট ছোট তিল গাছগুলো বিষ দিয়ে পুড়িয়ে দিয়েছে। উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জাহিদুল করিম বলেন, আমরা পৌসভার ভুটেরগাদি গ্রামে ঘাস মারা বিষ দিয়ে তিলক্ষেত পুড়িয়ে দিয়েছে এমন সংবাদ পায়। ঘটনাস্থলে উপ-সহকারী (বøক সুপার) কৃষি কর্মকর্তা মিলন কে পাঠানো হয়। পরে প্রাথমিক ভাবে নিশ্চিত হওয়া গেছে দুই বিঘা তিল ক্ষেতে ঘাস মারা বিষ প্রয়োগের ফলে ফসল পুড়ে গেছে। এতে করে ওই কৃষকের প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হতে পারে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram