২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঝিনাইদহে খাদ্য ভিত্তিক পুষ্টি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা শুরু

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
সেপ্টেম্বর ১৩, ২০২০
18
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ ঝিনাইদহে শুরু হয়েছে ৩ দিন ব্যাপী খাদ্য ভিত্তিক পুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা। রোববার সকালে সদর উপজেলার বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের খুলনা বিভাগীয় আঞ্চলিক কেন্দ্রের সম্মেলন কক্ষে এ কর্মশালা শুরু হয়।

কর্মশালার উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির উর্দ্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা ও আঞ্চলিক প্রধান কৃষিবিদ ড. মো: নুর আলম সিদ্দিকী। সামাজিক দূরত্ব বজায়ে রেখে পুষ্টির বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। ৩ দিন ব্যাপী এই কর্মসূচীতে অপুষ্টিজনিত রোগ সমূহের প্রতিকার বিষয়ে হাতে কলমে প্রশিক্ষণ দেওয়া হবে।

বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (বারটান) এর খুলনা বিভাগীয় আঞ্চলিক কেন্দ্রের আয়োজনে খুলনা বিভাগের ৩০ জন কৃষিকর্মকর্তা, শিক্ষক, ইমাম ও পুরোহিত এতে অংশ গ্রহন করেছেন। কর্মশালার কো-অর্ডিনেটর সহকারী বৈজ্ঞানিক কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, আগামী ১৫ সেপ্টেম্বর এ প্রশিক্ষন কর্মশালা শেষ হবে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram