২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঝিনাইদহের মহেশপুর সীমান্তে অনুপ্রবেশ অব্যাহত; বিজিবি’র হাতে দালালসহ ১২ জন আটক

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুন ১৩, ২০২১
29
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


জাহিদুর রহমান তারিক, স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ- ঝিনাইদহের মহেশপুর সীমান্তে অনুপ্রবেশ অব্যাহত, করোনা উর্ধ্বগতি। গত ২দিনে দালাল ও শিশুসহ ১২জন ৫৮ বিজিবির হাতে আটক। ৫৮বিজিবি সূত্রে প্রকাশ, রোববার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে শ্যামকুড় বিওপির নায়েব সুবেদার সিরাজের নেতৃত্বে অভিযান চালিয়ে একাশিপাড়া ইটভাটার কাছ থেকে নেপা ইউপির দালাল সিন্ডিকেটের প্রধান মাইলবাড়িয়া গ্রামের মনিরুল ডাক্তারের ছেলে সালাউদ্দিনসহ ১২ জনকে আটক করে।

আটককৃতদের বাড়ি নড়াইল, খুলনা, যশোর ও ঢাকা জেলায়। গত ২ মাসে মহেশপুর সীমান্ত দিয়ে অনুপ্রবেশের সময় ৮৪ জনকে আটক করে ৫৮ বিজিবি। আটকৃতদের ঝিনাইদহ ও মহেশপুরে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। এদের কাছ থেকে জানা যায়, সীমান্ত পার হওয়ার সময় দালাল চক্র তাদের কাছ থেকে মাথাপিছু ১৫-২০ হাজার করে চুক্তির টাকা নেয়। এ ছাড়া তাদের কাছে যা থাকে তা লুন্ঠন করে নেয়।

সর্বস্ব হারিয়ে তারা দিশেহারা হয়ে পড়ে। আটক হওয়ার পর দালাল চক্র থেমে থাকে না। তাদের কাছ থেকে পরিবারের ঠিকানা নিয়ে জামিনের কথা বলে আরো ৪/৫ হাজার করে টাকা হাতিয়ে নেয় এক শ্রেনীর মহুরী নামধারী। তারা সার্বক্ষনিক মহেশপুর থানায় ঘুরাঘুরি করে এবং প্রতারনা করে। একটি মানবাধিকার সংগঠন এই পাচার প্রতিরোধে কাজ করছে এবং দালাল চক্রের প্রতারনা থেকে রক্ষ পেতে আইনগত সহায়তা করতে এগিয়ে এসছে। রোববার জেলা মানবপাচার প্রতিরোধ ভার্সুয়াল সভায় ঐ মানবাধিকার সংগঠনকে সহায়তা অব্যাহত রাখার জন্য কমিটির সভাপতি ও জেলা প্রমাসক অনুরোধ করেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram