২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঝিনাইদহের বাজারগুলোতে দেশীয় ফল লিচুর রমরমা বেঁচাকেনা শুরু

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
মে ১৭, ২০২১
20
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ- ঝিনাইদহের বাজারগুলোতে মৌসুমি ফল লিচুর রমরমা বেঁচাকেনা শুরু হয়েছে। জেলার বাজার গুলোতে ঘুরে দেখা গেছে রাস্তার ধারে ধারে ঝুড়ি ভর্তি লিচু নিয়ে বসে বিক্রি করছে একাধিক লিচু ব্যাবসায়ি। এসময় লিচুর দোকান গুলোতে বেশ ভিড়ও লক্ষ্য করা গেছে। লিচু ব্যবসায়ীরা বলেন বাজারে অন্যান্য মৌসুমি ফল বিক্রি হলেও ক্রেতাদের চোখ এখন লিচুর দিকে।

খোঁজ নিয়ে জানা গেছে বাজারে আম কাঁঠালসহ অন্যান্য মৌসুমি ফল দীর্ঘদিন ধরে বাজারে ক্রয় বিক্রয় চলমান থাকে। কিন্তু দেখতে দেখতে লিচু বাজার থেকে শেষ হয়ে যায়। একারনেই আমজনতার কাছে এখন লিচুটাই খুব বেশি প্রিয়।

ঝিনাইইদহের চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড (মুজিব চত্তর) এলাকার মৌসমি ফল ব্যাবসায়ি রমজান আকতার ও ছাত্তার জানান মোটামুটি মাঝারি সাইজের লিচু এক’শ পিচ’ ২০০ থেকে ২৫০ টাকায় বিক্রি হচ্ছে। আবার খুব ভাল মানের লিচু ৩০০ টাকা থেকে ৩৫০ পর্যনÍ বিক্রি হ্েছ। দোকানগুলোতে ক্রেতাদের ভিড় লক্ষ্য করা গেছে। চলমান মহামারী করোনা ভাইরাসের কারনে অন্যান্য বছরের তুলনায় এবছর বেঁচাবিক্রি একটু কম বলে জানান জেলার ফল ব্যবসায়িরা।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram