২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জীবননগরে বিট পুলিশিং কার্যাক্রম উদ্বোধন

প্রতিনিধি :
সুজন ইভান
আপডেট :
সেপ্টেম্বর ২৩, ২০২০
28
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলীতে  `মুজিব বর্ষের অঙ্গিকার পুলিশ হবে জনতার’ এ শ্লোগানকে সামনে রেখে বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

২৩ সেপ্টেম্বর বুধবার সকাল ১১টার সময় জীবননগর থানার আয়োজনে উপজেলার উথলী ডিগ্রী কলেজের হলরুমে বিট পুলিশিং কার্যক্রম ও ওপেন হাউজ ডের উদ্বোধন করা হয়। জীবননগর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিট পুলিশিং কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার (জীবননগর-দামুড়হুদা সার্কেল) মোঃ আবু রাসেল।

সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু রাসেল প্রধান অতিথির বক্তব্যে বলেন, অপরাধ দমন এবং পুলিশি সেবা বাড়িতে বাড়িতে পৌঁছে দেয়ার লক্ষ্যে বিট পুলিশিং কার্যক্রম চালু করা হয়েছে। মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ নারী নির্যাতন, বাল্যবিবাহ প্রতিরোধ, ইফটিজিং মুক্ত সমাজ গড়তে এবং জনগণকে পুলিশের সেবা দেয়ার গোড়াই পৌছিয়ে দিতেই প্রতিশ্রুতি-বদ্ধ বিষয়ক সচেতনতা মূলক বিট পুলিশিং কার্যক্রম চালু করা হয়েছে। জনগণ দ্রুত যেন পুলিশি সেবা পায় এবং অপরাধ দমন ও আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতেই এটি চালু করা হয়েছে।

পুলিশের একার পক্ষে সব অপরাধ দমন করা সম্ভব নয়, দরকার জনগণের আন্তরিকতা ও সহযোগিতা। যে কোন অপরাধের তথ্যাদি নির্ভয়ে আমাকে জানান, আপনাদের জন্য আমার ফোন দিন রাত ২৪ ঘণ্টা খোলা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উথলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উথলী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল হান্নান, সাধারণ সম্পাদক মোবারক সোহেল আহম্মেদ প্রদীপ, জীবননগর থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) ফেরদৌস ওয়াহিদ,উথলী ডিগ্রী কলেজের অধ্যক্ষ আকরাম হোসেন, থানার সেকেন্ড অফিসার এসআই বাবুল ইসলাম, উথলী ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিল্টু, সেনেরহুদা জান্নাতুল খাদরা দাখিল মাদ্রাসার পরিচালনা পর্ষদের সভাপতি আবু জাফর, জয় নিউজ সেভেন অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক জাহাঙ্গীর আলম, ইনকিলাব পত্রিকার জীবননগর প্রতিনিধি আবজালুর রহমান ধীরু, উপজেলা যুবলীগের সহ-সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক লিমন, ছাত্রলীগের সভাপতি মনিরুল ইসলাম মনিসহ জীবননগর থানার কর্মকর্তা কর্মচারীসহ সুশীল সমাজের প্রতিনিধিসহ অন্যান্যরা।

উপজেলায় ১টি পৌরসভা ও ৮টি ইউনিয়নে মোট ১১টি বিট পুলিশিং কার্যালয় থাকবে। অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন উথলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি সাংবাদিক সালাউদ্দিন কাজল। পরিশেষে ফিতা কাটার মধ্য দিয়ে উদ্বোধনী অনুষ্ঠান সমাপ্ত করা হয়।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram