২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চুয়াডাঙ্গা ঝিনাইদহ মহাসড়কের দুপাশে মোটা মোটা গাছের গুড়ি, বিপাকে শিক্ষাথীরা

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
নভেম্বর ৬, ২০২০
28
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহঃ চুয়াডাঙ্গা সদর উপজেলার বদরগঞ্জ বাজারের রাস্তার পাশে নিয়মনীতির তোয়াক্কা না করে একটি স’মিল স্থাপন করা হয়েছে। এতে সমিলের পাশে থাকা একটি স্কুলের শিক্ষাথীরা বিপাকে পড়েছে। যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা। চুয়াডাঙ্গা ঝিনাইদহ জেলার মধ্যবর্তী স্থানে বদরগঞ্জ বাজারটি অবস্থিত, বাজারটি অনেক বড় হওয়ায় মাঝেমধ্যেই যানজট লেগে যায়।

বাজারের পাশেই হয়েছে একটি প্রাইমারি স্কুল ও একটি হাই স্কুল, স্কুলের ঠিক উল্টাপাশে অবৈধভাবে শুরু করেছে একটি সমিল। চুয়াডাঙ্গা ঝিনাইদহ মহাসড়কের পাশে ফেলে রেখেছে বড় বড় গাছের গুড়ি, যার কারণে বাস বা ট্রাক কে সাইড দিতে গিয়ে ছোটখাটো গাড়ি দুর্ঘটনার কবলে পড়ছে। এ বিষয়ে কথা বলতে গেলে বদরগঞ্জ বাজারে অবস্থিত আলিয়ারপুর মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল মোতালেব বলেন স্কুলের ২০০ মিটারের ভিতরে কোন সমিল নির্মাণ করার নিয়ম নেই, করোনাকালীন সময়ে স্কুল বন্ধের সুযোগকে কাজে লাগিয়ে অবৈধ এই মিলটি স্থাপন করেছে।

চুয়াডাঙ্গা বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জাকির হোসেন বলেন বদরগঞ্জ থেকে একজন একটি করাত কলের অনুমোদন চেয়ে অ্যাপ্লিকেশন করেছে বিষয়টি এখনো তদন্তাধীন, করাতকল টির লাইসেন্স দেয়া হয়নি। যদি স্কুলের ২০০ মিটারের ভিতরে করাত কল টি স্থাপন করে থাকে তাহলে তাকে লাইসেন্স দেয়া হবে না, আর লাইসেন্স না দিলে সে করাতকল চালু করতে পারবে না, যদি চালু করে থাকে তাহলে অবৈধভাবে করাতকলটি চলছে । আর আমি বুঝতে পারছি না কিভাবে লাইসেন্স বিহীন একটি করাতকলে বিদ্যুৎ সংযোগ দেওয়া হল। আজকেই অবৈধ করাত কল বন্ধের জন্য করাতকল মালিকের নিকট চিঠি পাঠাবো, যদি বন্ধ না করে তাহলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram