২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চুয়াডাঙ্গায় পৌঁছেছে ৩৬ হাজার করোনাভাইরাস টিকা

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ফেব্রুয়ারি ৩, ২০২১
24
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

চুয়াডাঙ্গা প্রতিনিধি : গাজীপুরের টঙ্গীতে বেক্সিমকোর ওষুধ কারখানায় রাখা ভারত থেকে আসা করোনাভাইরাসের টিকা চুয়াডাঙ্গায় পৌঁছেছে।
আজ শুক্রবার বেলা সাড়ে ১১ টার সময় করোনার টিকাবাহী গাড়ি চুয়াডাঙ্গার সিভিল সার্জন কার্যালয়ে পৌঁছায়। এসময় সিভিল সার্জনসহ স্বাস্থ্য বিভাগের কর্মীরা টিকার গাড়ি থেকে টিকা নামিয়ে নির্দিষ্ট কক্ষে সংরক্ষণ করেন।


চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান জানান, চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগের কাছে করোনাভাইরাসের ৩ হাজার ৬০০ ভায়াল টিকা হস্তান্তর করেছে বেক্সিমকো ফার্মাসিটিক্যালস লিমিটেড। এক একটি ট্রায়ালে ১০টি করে টিকা রয়েছে। সেহিসেবে ৩৬ হাজার টিকা পেল চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ।


চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার জানান, চুয়াডাঙ্গা জেলার জন্য প্রথম ধাপে করোনার টিকা এসে পৌছেছে। এই টিকা ৩৬ হাজার জনকে প্রথমবার দেয়া যাবে। জেলা সদরসহ উপজেলা হাসপাতালগুলোতে পাঠানো হবে টিকা। জেলার চার উপজেলাতেই টিকা সংরক্ষণের ব্যবস্থা করা হয়েছে। তিনি আরও জানান, জেলায় ৫০টি কেন্দ্রে করোনাভাইরাসের টিকাদান নিয়ে কাজ করবে স্বাস্থ্য বিভাগের ৫০টি দল। আগামী ৩০ ও ৩১ জানুয়ারি তাদের প্রশিক্ষণ দেয়া হবে।


করোনা ভাইরাসের টিকা গ্রহণের সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কনক কুমার দাস, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দার টোটন, সদর হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সাজিদ হাসান, বেক্সিমকোর ড্রিস্টিবিউশন ম্যানেজার রফিকুল ইসলামসহ হাসপাতালের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram