২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চুয়াডাঙ্গায় পুলিশের বিশেষ টিম গঠন

প্রতিনিধি :
সুজন ইভান
আপডেট :
অক্টোবর ৪, ২০২০
22
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

নব্বইয়ের দশকের চরমপন্থী অধ্যুষিত চুয়াডাঙ্গা জেলা বর্তমানে শান্তির জনপদে পরিণত হয়েছে। তথাপিও তিন দশক অতিবাহিত হলেও মুষ্টিকয়এক দুষ্কৃিতকারী রামদা ব্যবহারকরে মাঝে মধ্যেই তাদের পুরানো রুপে ফিরে আসে, যা চুয়াডাঙ্গার শান্তি প্রিয় মানুষ কোন ভাবেই কামনা করে না।

আসন্ন পৌর ও ইউপি নির্বাচন, শারদীয় দূর্গাপূজাসহ বিভিন্ন অনুষ্ঠানকে কেন্দ্র করে যেন কোন দাঙ্গা বা মারামারিতে রামদা ব্যবহারের সংস্কৃতি চুয়াডাঙ্গাকে অস্থিতিশীল করে তুলতে না পারে সেই লক্ষ্যে এবং চুয়াডাঙ্গা থেকে চিরতরে রামদা সংস্কৃতি বিলুপ্ত করার জন্য চুয়াডাঙ্গার পুলিশ সুপার জনাব মোঃ জাহিদুল ইসলাম অভিনব “রোবোকপ টিম” গঠন করেছেন।

রবিবার রোবোকপ টিম সর্ম্পকে পুলিশ সুপার জনাব মোঃ জাহিদুল ইসলাম সংবাদ মাধ্যমকে জানান- চুয়াডাঙ্গাকে দাঙ্গাবাজ রামদা বাহিনী মুক্ত করতে প্রথমতঃ ১০ সদস্যের রোবোকপ টিম গঠন করা হল। এই টিম বিশেষ ধরণের পোষাক, প্রশিক্ষণ ও অস্ত্রসস্ত্রে সু-সুজ্জিত হয়ে সার্বক্ষনিক জেলা শহরের প্রাণ কেন্দ্রে অবস্থান করবেন। কোথাও কোন গোলযোগপূর্ণ পরিবেশ সৃষ্টি হলেই এই টিম দ্রুততম সময়ে ঘটনাস্থলে হাজির হয়ে যে কোন পরিস্থিতিতে বিশেষ করে, দাঙ্গা দমন ও মারামারি চলাকালীন সময়ে ভিকটিম উদ্ধার ও জনমানুষের নিরাপত্তা প্রদানে সক্ষম হবে।

পর্যায়ক্রমে প্রত্যেক থানায় এই টিম গঠন করা হবে। এসময়ে তিনি কঠোর হুশিয়ারী উচ্চারণ করে বলেন- চুয়াডাঙ্গা জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে যা যা করা প্রয়োজন তিনি তাই করবেন। আইন লঙ্ঘনকারী যেই হোক না কেন, আইনের আওতায় এনে সমুচিত শিক্ষা দেয়া হবে,কাউকে ছাড় দেয়া হবে না।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram