২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চুয়াডাঙ্গায় টানা কয়েক দিন মৃদু তাপদাহের পর স্বস্তির বৃষ্টি

প্রতিনিধি :
সুজন ইভান
আপডেট :
আগস্ট ৪, ২০২০
27
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

 চুয়াডাঙ্গায় টানা কয়েক দিন মৃদু তাপদাহের পর স্বস্তির বৃষ্টি শুরু হয়েছে। নিম্নচাপের কারণে আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। চুয়ডাঙ্গায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৩২ মিলিমিটার। সর্বোচ্চ তাপমাত্রা ৩২.৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে । চুয়াডাঙ্গায় মঙ্গলবার দুপুর থেকে বৃষ্টি শুরু হয়।

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, কয়েক দিন ধরে চুয়াডাঙ্গায় মৃদু তাপদাহ অব্যাহত রয়েছে। আর বাতাসে আদ্রাতা বেশি থাকায় ভ্যাপসা গরম অনুভূত হচ্ছিল। ৪ আগস্ট দুপুর থেকে বৃষ্টি শুরু হওয়ায় জনজীবনে স্বস্থি ফিরে আসে। এক ঘন্টায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৩২ মিলিমিটার। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩২.৫ ডিগ্রি সেলসিয়াস। বৃষ্টি শুরুর আগে বাতাসে আদ্রতা ছিল ৮৮ শতাংশ। আরও দুই দিন থাকতে পারে নিম্নচাপ । বাতাসে আদ্রতা রয়েছে এখন ১০০ শতাংশ। এখন ও আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। মৃদু তাপদাহ ও ভ্যাপসা গরমে যেন জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছিল। মুসুল ধারে বৃষ্টির পর জনজীবনে স্বাস্থি নেমে আসে।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা ছামাদুল ইসলাম জানান, গত কয়েক দিন ধরে তাপদাহ অব্যাহত রয়েছে। বাতাসে আদ্রতা বেশি থাকায় ভ্যাপসা গরম অনুভূত হয়েছে। বৃষ্টির পর কিছুটা স্বাভাবিক হয়েছে। নিম্নচাপ আরও দুই-একদিন অব্যাহত থাকতে পারে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram