২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চুয়াডাঙ্গায় বাওড়ের সদস্যদের নির্যাতন ও মাছ ধারার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ২৯, ২০২০
30
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গার ভান্ডারদহ বাওড়ের সদস্যদের নির্যাতন, হামলা, অপহরণ ও মাছ ধরার ঘটনার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। শনিবার রাতে চুয়াডাঙ্গা সদর উপজেলার ভান্ডারদহ গ্রামে বাওড় এলাকায় এ কর্মসূচি পালন করা হয়। চুয়াডাঙ্গা সদর উপজেলার ভান্ডারদহ গ্রামে ৩৩৩ বিঘা জমিতে রয়েছে একটি বাওড়।

সরকারী ভাবে লিজ নিয়ে স্থানীয়রা সমিতির মাধ্যমে বাওড়ে মাছ চাষ করেন। বেশ কয়েক মাস ধরে যুবলীগের নেতা-কর্মীরা বাওড় থেকে জোর পূর্বক মাছ ধরা, বাওড়ের সদস্যদের মারপির, অপহরণ ও ভয়ভীতি দেখাচ্ছে।

এর প্রতিবাদে শনিবার রাতে ভান্ডারদহ বাওড়ের সভাপতি, সাধারণ সম্পাদক, সাধারণ সদস্য ও তাদের পরিবারের সদস্যরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। দোষিদের বিচার দাবি করেন তারা। বাওড়ের সভাপতি আবুল কাশেম ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলামসহ সকল সদস্য উপস্থিত ছিলেন।

বাওড়ের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বলেন, যুবলীগের নেতা-কর্মীরা বাওড়ের সদস্যদের নির্যাতন, হামলা, মারপিট ও জোর করে মাছ ধরে নিয়ে যাচ্ছে। এ ঘটনার আমরা বিচার চায়। সমিতির সদস্যদের নিরাপত্তা চায় আমরা।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram