১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাংনীর ঝোড়াঘাটে মানবতার কল্যাণে কাজ করছে ৫৪ যুবক

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ৩০, ২০২০
45
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

গাংনী প্রতিনিধিঃ রাস্তা দিয়ে যাচ্ছিলাম হঠাৎ চোখ পড়লো বিশ্বস্ত স্বেচ্ছাসেবী সংস্থার সাইনবোর্ডের দিকে। তাদের অনুমতি নিয়েই ভেতরে প্রবেশ করি। ভিতরে ঢুকে দেখি এক দল যুবক। দেখে অবাক হলাম,যেখানে উঠতি বয়সের যুবকরা মাদকাসক্তসহ বিভিন্ন অসামাজিক কার্যকলাপে যুক্ত সেখানে এই যুবকগুলো কাজ করছে মানুষের কল্যানে।পাশে দাঁড়াচ্ছে অসহায় মানুষের। প্রশ্ন করতে বেরিয়ে এলো তাদের স্বপ্নের কথা, তাদের স্বপ্ন আমাদের এই এলাকায় যে সকল এতিম, অসহায়, নিপীড়িত, নির্যাতিত ও অনাহারে দিন কাটাচ্ছে যে সকল মানুষ তাদের পাশে দাঁড়ানো। এমনই একটি সংস্থা তৈরি করেছে মেহেরপুর গাংনী উপজেলার বামন্দী ইউনিয়নের ঝোড়াঘাট গ্রামের যুবসমাজ। কথা হল সভাপতি ইউসুফ আলীর সাথে।

তিনি বলেন, আমরা ৫৪জন যুবক মিলে এই সংস্থাটি গড়ে তুলেছি এবং নাম দিয়েছি বিশ্বস্ত স্বেচ্ছাসেবী সংস্থা। আমাদের স্বপ্ন এই সমাজে যারা অসহায় তাদের পাশে দাঁড়ানো। আমরা প্রতিমাসে যে সামান্য অর্থ জোগাড় করি সেই অর্থ দিয়েই মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি। আমাদের স্বপ্ন এই সমাজটাকে সুন্দর ও সুশৃঙ্খল করা। রাতের আধারের পথচারীদের জন্য ল্যাম্প বাতি দিয়েছি, যাতে তাদের পথ চলতে সুবিধা হয়।এছাড়াও আমরা এতিম ছাত্রদের জন্য কাজ করে যাচ্ছি। তাদের বিনা পয়সায় প্রাইভেট পড়ানো হবে যাতে অসহায় এতিম ছাত্রগুলো লেখাপড়া করে তাদের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারে। এজন্য আমরা সকলের সহযোগিতা কামনা করছি।

আপনাদের সহযোগিতা আমাদের অনুপ্রেরণা যোগাবে। এলাকাবাসী জানান, আজকের যুব সমাজ যেখানে ধ্বংসের দ্বারপ্রান্তে সেখানে এই উঠতি বয়সী যুবকগুলো সর্বদা জনকল্যাণমূলক কাজে নিয়োজিত আছে। আমরা এলাকাবাসী তাদের সবসময় সহযোগিতা করব।যেখানে নানা অনিয়মের সাথে যুবকরা জড়িয়ে থাকে সেখানে এই যুবকগুলো সমাজ উন্নয়নের ক্ষেত্রে একের পর এক দৃষ্টান্ত স্থাপন করে যাচ্ছে যা অত্যন্ত প্রশংসনীয়। তারা এই সমাজটাকে এগিয়ে নেয়ার জন্য সর্বদা কাজ করে যাচ্ছে। তাই বিশ্বস্ত স্বেচ্ছাসেবী সংস্থা এগিয়ে যাক অসহায় মানুষের দ্বারপ্রান্তে এই প্রত্যাশাই করি।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram