২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাংনীর ঐতিহ্যবাহী বামন্দী পশু হাট রক্ষার দাবীতে মানববন্ধন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ডিসেম্বর ৫, ২০২০
44
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

গাংনী প্রতিনিধিঃ মেহেরপির গাংনী উপজেলার ২০০ বছরের ঐতিহ্যবাহী বামুন্দি পশু হাট রক্ষার জন্য ও হাইকোর্টের আদেশ অমান্য করে খলিশাকুন্ডির কাতলামারী পশু হাট বন্ধের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে এলাকাবাসী। শনিবার সকালে ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম বিশ্বাসের নেতৃত্বে একটি বিক্ষোভ র‌্যালী বামুন্দি বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বামুন্দি বাজার বাসস্ট্যান্ডে এসে মিলিত হয়ে বিক্ষোভ মানববন্ধন করে।

এসময় বক্তব্য রাখেন বামুন্দি ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম বিশ্বাস,বাজার কমিটির সভাপতি ও সাবেক চেয়ারম্যান আব্দুল আওয়াল বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা নুরুল হুদা, আওয়ামীলীগ নেতা মনিরুজ্জামান আতু সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বক্তারা বলেন, প্রায় ৩ কোটি টাকা সরকারি রাজস্ব দিয়ে বামুন্দি পশু হাট ক্রয় করে স্থানীয় ঠিকাদার নাসিরুদ্দিন। এর পূর্বে সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে মাত্র ৪০ থেকে ৫০ লাখ টাকায় পশু হাট সিন্ডিকেটের মাধ্যমে ইজারা গ্রহন করতেন কুষ্টিয়া মিরপুরের কামাল হোসেন। এবছর তিনি ইজারা না পেয়ে বামুন্দি পশু হাটের পাশে কাতলামারী নামক স্থানে আরো একটি পশু হাট তৈরি করে কামাল হোসেন ও তার লোকজন।

কামাল হোসেনের পশু হাট অবৈধ বলে ঘোষনা করে হাইকোর্ট। বামুন্দি পশু হাটের বিপরীতে আরো একটি হাট তৈরি করায় ২০০ বছরের ঐতিহ্যবাহী বামুন্দি পশু হাট প্রায় ধংশের দারপ্রান্তে। তাই অবৈধ কাতলামারী পশুহাট বন্ধ করে বামুন্দী পশু হাট রক্ষার জোর দাবী জানান বক্তারা।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram