২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গাংনীতে বিস্ফোরক মামলায় ইউপি সদস্য সহ ৪ আসামীর ৭ বছরের কারাদন্ড

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
মার্চ ২৫, ২০২১
24
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

গাংনী প্রতিনিধিঃ মেহেরপুরের গাংনীতে বিস্ফোরক মামলায় ইউপি সদস্য সহ ৪ আসামীকে ৭ বছরের কারাদন্ড এবং ১১ আসামীকে বেকসুর খালাস দিয়েছে আদালত। বৃহস্পতিবার দুপুরের দিকে মেহেরপুর স্পেশাল ট্রাইবুনাল ২য় আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় ঘোষনা করেন।

আসামীরা হলেন গাংনী উপজেলার রায়পুর ইউনিয়নের চাঁদপুর গ্রামের ৮ নং ওয়ার্ডের সদস্য হাসান আলী,ইয়াদুল ইসলাম,সুরুজ আলী ও নুহু আলী। রায় ঘোষনার সময় ইউপি সদস্য হাসান আলী আদালতে উপস্থিত থাকলেও অন্য আসামীরা পলাতক রয়েছে। মামলার বিবরণে জানা গেছে ২০১২ সালের ১২ ফেব্রায়ারি মধ্যরাতে গাংনী-হাটবোয়ালিয়া সড়কের মালসাদহ নামক এলাকায় সংঘবদ্ধ ডাকাত দল ডাকাতি করার প্রস্তুুতি নিচ্ছে।

এসমন সংবাদের ভিত্তিতে গাংনী থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌছালে সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে বোমা বিস্ফোরণ ঘটায় । এ সময় পুলিশ পাল্টা গুলি চালায়। সন্ত্রাসীরা পালিয়ে যাওয়ার সময় হাসান, ইয়াদুল, সুরুজ ও নুহুকে গ্রেপ্তার করেন। ওই ঘটনায় গাংনী থানার এসআই জয়নাল আবেদীন বাদী হয়ে ১৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা গাংনী থানার এস আই টিপু সুলতান মামলা প্রাথমিক তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় সাক্ষী প্রমানের ভিত্তিতে আদালত রায় ঘোষনা করেন। মামলায় রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পিপি কাজী শহীদুল হক, ও আসামী পক্ষে জিল্লুর রহমান কৌশলী ছিলেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram