১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোটচাঁদপুর পৌর নির্বাচনী মাঠ চরম উত্তপ্ত, প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন, পাল্টা পাল্টি অভিযোগ

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জানুয়ারি ২৪, ২০২১
25
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ ঝিনাইদহের কোটচাঁদপুর পৌর নির্বাচনী মাঠ উত্তপ্ত হয়ে উঠেছে। ভোটের দিন যতই এগিয়ে আসছে ততই সন্ত্রাসী কার্যকলাপে ভোটারদের মধ্যে ভীতির সৃষ্টি হচ্ছে। এরই মধ্যে হামলা মামলা জখম, প্রচারে বাঁধা, এমনকি ভোট কেন্দ্র পুড়ানোর মত অভিযোগ উঠেছে। আগামী ৩০ জানুয়ারী কোটচাঁদপুর পৌর নির্বাচন। এ নির্বাচনে ৪জন মেয়র পদে প্রতিদ্ব›িদ্বতা করছেন।

এরা হলেন, আওয়ামীলীগের মনোনিত প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহাজান আলী, বিএনপি মনোনিত প্রার্থী ধানের শীষ প্রতিকে পৌর বিএনপি’র আহŸায়ক সাবেক মেয়র সালাউদ্দীন বুলবুল সিডল, স্বতন্ত্র প্রার্থী নারকেল গাছ প্রতিকে বর্তমান মেয়র জাহিদুল ইসলাম এবং ভোট কেন্দ্রিক সদ্য বহিষ্কৃত নেতা পৌর আওয়ামীলীগের যুগ্ন আহŸায়ক স্বতন্ত্র প্রার্থী (বিদ্রোহী) মোবাইল প্রতিকে শহিদুজ্জামান সেলিম। নৌকা প্রতিকের মেয়র প্রার্থী শাহাজান আলী অভিযোগ করেছেন, শুক্রবার রাত ১২টার দিকে শহরের সলেমানপুর ও রুদ্রপুরে দুটি নির্বাচন অফিস পুড়িয়ে আমার কর্মিদের উপর হামলা চালিয়েছে সন্ত্রাসীরা।

তিনি বলেন, আমার বিপক্ষ মেয়র প্রার্থী শহিদুজ্জামান সেলিমের ভাই শাহিন তার সন্ত্রাসী বাহিনী দিয়ে এ অপকর্ম গুলি করেছে বলে তিনি অভিযোগ করেন। বিষয়টি নিয়ে থানায় মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান। এ বিষয়ে শহিদুজ্জামান সেলিম বলেন, আমার জনপ্রিয়তায় নৌকা প্রতিক প্রার্থী শাহাজান আলী নিশ্চিত পরাজিত হবেন ভেবে আমার ও আমার ভাই শাহিনের বিরুদ্ধে তারা মিথ্যা নাটক সাজিয়েছেন। এতে আমি ভীতু নয়। এদিকে স্বতন্ত্র প্রার্থী জাহিদুল ইসলাম জাহিদ অভিযোগ করেছেন, শনিবার দুপুর আড়াইটার দিকে তার প্রচার মাইক সলেমানপুর গেলে নৌকা প্রতিকের আর্শিবাদ পুষ্ঠ সন্ত্রাসীরা মাইক ভাংচুর ও প্রচারের মেমোরী কার্ড নিয়ে নেয়।

ধানের শীষ প্রার্থী সালাউদ্দীন বুলবুল সিডল অভিযোগ করেন। প্রতি নিয়ত আমার কর্মি বাহিনীকে একের পর এক ধাওয়া করছে এলাকার নাম ধারী সন্ত্রাসীরা বার বার মৌখিক ভাবে সংশ্লিষ্ট কর্তাদের জানিয়েও কাজ হচ্ছে না। আজ শনিবার লিখিভাবে আবার জানালাম। কোটচাঁদপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) মাহবুবুল আলম বলেন- বিষয়টি শুনেছি। তবে অভিযোগ নিয়ে কেউ এখনো আসেনি। এলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। এর আগেও হামলা করে কর্মিদের আহত করার ঘটনা ঘটলেও থানায় অফিযোগ করেও কোন ফল পাচ্ছেনা বলে স্বতন্ত্র প্রার্থীরা অভিযোগ করেছেন। সব মিলিয়ে নির্বাচনকে কেন্দ্র করে কোটচাঁদপুর শহরে যে কোন সময়ে রক্তক্ষয়ী সংঘর্ষসহ প্রাণহানীর আশংকা করছেন স্থানীয় পর্যবেক্ষক মহল।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram