২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোটচাঁদপুরে ২৪৮ রাউন্ড গুলি ও ৩টি গ্রেনেড উদ্ধার করে ধ্বংস

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
সেপ্টেম্বর ২৯, ২০২১
24
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ- ঝিনাইদহের কোটচাঁদপুর পৌর শহরে একটি কলা বাগান থেকে ২৪৮ রাউন্ড গুলি ও ৩টি গ্রেনেড উদ্ধার করে ধ্বংস করেন বোমা ডিসপোজাল টিম। ঝিনাইদহের কোটচাঁদপুর পৌর শহরের উপজেলা ভূমি অফিস সংলগ্ন সলেমানপুর দাস পাড়া মাঠের একটি কলাবাগান থেকে ৩টি এম ৩৬ মডেলের গ্রেনেড উদ্ধার ও ধ্বংস করেন র‌্যাব ৬ এর বোমা ডিসপোজাল টিম খুলনা। সলেমানপুর দাসপাড়ার একটি বাড়ি থেকে ২৪৮ রাউন্ড থ্রি নট থ্রি রাইফেলের গুলি উদ্ধার করেছে পুলিশ।

বিষয়টি অতিরিক্ত পুলিশ সুপার (কোটচাঁদপুর সার্কেল) মোহাইমিনুল ইসলাম জানান। খবর পেয়ে শনিবার রাতে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা সামছুদ্দিনের ছেলে মোঃ উজ্জ্বল হোসেন(৪০) এর বাড়ি থেকে গুলি উদ্ধার করে থানায় রাখা হয়। এরপর খোঁজ নিয়ে জানা যায়, কিছু দিন আগে নিজেদের জমিতে চাষাবাদ করতে গিয়ে মরিচা পড়া পরিত্যক্ত গুলির সন্ধান মেলে।

ওই সময় গুলি গুলো উজ্জল নিজ বাড়িতে নিয়ে রেখে দেয়।ধারণা করা হচ্ছে মুক্তিযুদ্ধ চলাকালিন সময় মুক্তিযোদ্ধারা ওই স্থানে গুলিগুলো মজুদ রেখেছিলেন।তবে এখানে আরো আগ্নেয়াস্ত্র ও গোলা বারুদ থাকতে পারে বলে এমন তথ্য পুলিশকে দেয় উজ্জল।(২৬ সেপ্টেম্বর)বিকেলে র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে আসেন ও অভিযান চালান। ঝিনাইদহ র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার মেজর শরিফ আহসান জানান,এখানে মেটাল জাতীয় কিছু থাকতে পারে।

রবিবার রাত ৮ টার দিকে অভিযান স্থগিত করা হয়। (২৭ সেপ্টেম্বর)সোমবার সকাল ৮টা থেকে অভিযান পরিচালনা করে বেলা ১২ টার সময় গ্রেনেড উদ্ধার ও নিষ্ক্রিয় করেন বোমা ডিসপোজাল টিম খুলনা। টানা দুই দিন ধরে অভিযান পরিচালনা করেন।র‌্যাবের কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ শরীফ আহসান,ইস্কট কমান্ডার তারেক আমান (বান্না)সার্জেন্ট সেলিম আজাদ,আলামিন,মাসুম বিল্লাহ,সহ কোটচাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মঈন উদ্দীন ও সেকেন্ড অফিসার এস,আই, মান্নান।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram