১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোটচাঁদপুরে সরকারি রাস্তার জমি দখল করল প্রভাবশালীরা

প্রতিনিধি :
সুজন ইভান
আপডেট :
আগস্ট ১৯, ২০২০
33
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ ঝিনাইদহের উপজেলার একটি গ্রামের সরকারী রাস্তার কিছু অংশ নিজেদের দাবী করে সাবদালপুর, দোড়া ও কুশনা ইউনিয়নের সংযোগ মোড়টির সিকি অংশ ঘিরে দিয়েছে এলাকার একটি প্রভাবশালী মহল। ফলে ওই রাস্তা দিয়ে গাড়ী চলাচল বন্ধ হয়ে গেছে। চরম ভোগান্তিতে পড়েছে তিন ইউনিয়নের সাধারণ মানুষ। ঘটনা স্থলে সরেজমিনে যেয়ে দেখা গেছে, উপজেলার দোড়া ইউনিয়ের শ্রীরামপুর পূর্বপাড়া নামক স্থানের তিন রাস্তা মোড়ের সরকারী রাস্তার ৪ থেকে ৫ হাত রাস্তার উপরে এসে বাঁশের রেলিং দিয়ে প্রায় ৩০ফুট লম্বা লম্বি ঘিরে রাখা হয়েছে।

এই অপকর্মটি করেছে রাস্তার পাশের জমির মালিক মৃত বিষারত আলীর ছেলে আতিয়ার রহমান, আনারুদ্দীন, ছানা, মণ্টু, ময়নাসহ ওরা ৭ভাই। আতিয়ার রহমান দাবী করেন রাস্তার মধ্যে তাদের জমি রয়েছে। সেজন্য আমরা ঘিরে দিয়েছি। তিনি বলেন রাস্তার অপর পাশে বাড়ীঘর গুলি রাস্তার উপর নির্মিত হওয়ায় রাস্তাটি আমাদের জমির দিকে সরে এসেছে। ওই গ্রামের ৫০ বছর বয়সী হাসানুর হোসেন বলেন আমরা ছোট বেলা থেকে দেখে আসছি রাস্তার ধারে সারিবদ্ধ ভাবে খেজুর গাছ লাগানো আছে ওই পর্যন্ত রাস্তার সীমানা। হঠাৎ করে বিষারতের ছেলেরা গায়ের জোরে ৪/৫ হাত রাস্তা দখল প্রায় ৩০ ফুট লম্বা লম্বি দখল করে ঘিরে দিয়েছে।

ওই গ্রামের রেজাউল করিম বলেন এ এলাকায় পিয়ারা. সবজি, আম, কলাসহ বিভিন ফসল উৎপাদন হয়ে থাকে। যে কারণে এখানে এ ফসলাদী নিতে ট্রাক, মিনি ট্রাকসহ বিভিন্ন ধরণের গাড়ী চলাচল করে। ওই গ্রামের আমানত মন্ডল বলেন, তারা প্রভাবশালী হওয়ায় সরকারী রাস্তায় মাটি কেটে তারা বাড়ীতে নিয়ে গেছে। বিষয়টি নিয়ে দোড়া ইউপি চেয়ারম্যান কাবিল উদ্দীন বিশ্বাসের সাথে কথা বললে তিনি বলেন, তারা রাস্তার মাটি কেটে নিয়ে যাচ্ছিল এটা শোনার পরপারই রাস্তার বন্ধ করে দিয়েছি। এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তা ছাড়া রাস্তাটির পাকা করণের কাজ দ্রুতই শুরু হবে। বিষয়টি নিয়ে কোটচাঁদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান রিপন বলেন, আমি নতুন এসেছি বিষয়টি নিয়ে আমাকে কেউ কিছু জানায়নি। তিনি বলেন যখন আপনার মুখ থেকে শুনলাম তখন আমি অবশ্যই তড়িৎ ব্যবস্থা নেব।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram