২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোটচাঁদপুরে দিনমজুর পরিবারের ৭ম শ্রেনীতে পড়ুয়া এতিম ছাত্রী বাঁচতে সহযোগিতার আকুতি!

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জানুয়ারি ২৭, ২০২২
30
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ- ১২ বছরের শিশু তাসমিনা খাতুনের মুখে একটি বড় টিউমার নিয়ে নিত্য বসবাস। চিকিৎসার অভাবে মুখের টিউমারটি দিনকে দিন বড় হচ্ছে। কিন্তু অপারেশনা করার মতো অর্থ নেই হতদরিদ্র এই পরিবারের। ২০২১ সালের মার্চ মাসে সড়ক দুর্ঘটনায় মারা যান দিনমজুর পিতা রুহুজ্জল হোসেন। মা রাবেয়া খাতুন পরের বাড়ি কাজ করে সংসার চালান।

অতি কষ্টে দুই শিশু সন্তান নিয়ে স্বামীর ভিটা আঁকড়ে আছেন রাবেয়া। কোটচাঁদপুর উপজেলার জালালপুর মালোখালী পাড়ায় বসবাসরত দিনমজুর এই পরিবারের বড় মেয়ে হচ্ছে তাসমিনা খাতুন। সে পড়ে সপ্তম শ্রেনীতে। ৫ বছর আগে মুখে টিউমার দেখা দিলেও চিকিৎসা করাতে পারেনি। তাসমিনার এই টিউমার দেখে কোটচাঁদপুরের ইকড়া ছাত্র কল্যাণ সংঘের কর্মীরা তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

সেখানকার কর্তব্যরত চিকিৎসক ডাঃ শফিক-উর রহমান সিটিস্ক্যানসহ বিভিন্ন পরীক্ষা করে পরামর্শ দেন, তাসমিনা খাতুনের টিউমার ক্যান্সারে রূপ নিচ্ছে। দ্রæত ঢাকায় নিয়ে কয়েকদফা অপারেশন করতে হবে। ডাক্তারের ভাষ্য, পর্যায়ক্রমে কয়েক দফা অপারেশন করলেই শিশুটি সম্পূর্ণরূপে সুস্থ্য হয়ে যাবে। কিন্তু এই চিকিৎসা খুবই ব্যায়বহুল। এতে প্রায় ৬/৭ লাখ টাকার প্রয়োজন হবে। এই টাকা জোগাড়ের সমর্থ নেই তাসমিনা খাতুনের বিধবা মা রাবেয়া খাতুনের।

এ অবস্থায় গরীব অসহায় মা মেয়ের চিকিৎসার জন্য সমাজের বিত্তশালী, প্রবাসী, এনজিও, ঝিনাইদহ জেলা প্রশাসনসহ দেশ-বিদেশের দানশীলসহ ব্যক্তিকদের কাছে আর্থিক সহায়তা কামনা করেছেন। তাসমিনা খাতুনের পরিবারের সঙ্গে যোগাযোগ মোবাইল নং-০১৮৬৩-৪০২৮৫৩।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram