২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোটচাঁদপুরে আগুনে পুড়ে ৬টি দোকান ভষ্মভিূত, বিশ লক্ষাধীক টাকার ক্ষতি!

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
এপ্রিল ২০, ২০২১
35
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ- ঝিনাইদহের কোটচাঁদপুর পৌর শহরের দুধসরা রোডের কৃষি ব্যাংকের কাছেই ৬ টি দোকান ও একটি ঘি-এর কারখানা আগুনে ভষ্মিভূত হয়ে গেছে। ফায়ার সর্ভিসের তিনটি ইউনিট প্রায় ১ঘণ্টা প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। রোববার রাত ৯টার দিকে এ আগুনের সুত্র পাত হয়। আগুন লাগার সাথে সাথে শহরের বিদ্যুৎ বন্ধ করে দেয়া হয়। সে কারণে পৌর শহর দুই ঘণ্টা যাবৎ অন্ধকারে নিমজ্জিত হয়ে পড়ে। কোটচাঁদপুর ফায়ার সার্ভিসের ইনচার্জ প্রদীপ কুমার বিশ্বাস এ প্রতিবেদককে বলেন- আমরা খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে এসে আগুন নেভানোর চেষ্টা করি কিন্তু আগুন লাগা স্থানে দাহ্য পদার্থ ও চটের বস্তার স্তুুপ থাকায় আগুন মুহুর্তের মধ্যে ছড়িয়ে পড়ে।

যে কারণে পার্শ্ববতী মহেশপুর ও কালিগজ্ঞ ফায়ার সার্ভিসে খবর দেয়া হলে তারাও এসে আগুন নেভাতে সহযোগীতা করে। তিনি বলেন বাঁশ, কাঠ ও টিন দিয়ে তৈরী ৬ দোকান সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। বিদ্যুতের সর্টসার্কিট থেকে মনে হয় আগুনের সূত্রপাত হয়েছে। যা ক্ষতির পরিমান আনুমানিক প্রায় দশলক্ষাধীক টাকা। ওই সময় আগুনে পুড়ে যাওয়া ফুসকা হাউজের মালিক সাজ্জাদ হোসেন তার দোকান পুড়ে যাওয়া দৃশ্য দেখে ঘটনাস্থলে জ্ঞান হারিয়ে ফেলেন। এ সময় উপস্থিত লোকজন সাজ্জাদ হোসেনকে হাসপাতালে এনে ভর্তি করেন। সাজ্জাত হোসেন হাসপাতাল থেকে জানান- কি ভাবে আগুন লেগেছে আমি জানিনা। আমার দোকান বন্ধ ছিলো।

খবর পেয়ে আমি দোকানের সামনে গিয়েছিলাম। এদিকে সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ শাহিন ফায়ার সার্ভিস কর্মিদের সহযোগীতা করতে যেতে তিনিও আহত হন। রাতে তাকেও হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাতেই কোটচাঁদপুর পৌর মেয়র শহিদুজ্জামান সেলিম হাসপাতালে ভর্তিকৃতদের দেখতে যান। ভর্তিকৃতরা বর্তমানে ভাল আছেন বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। তবে ক্ষতিগ্রস্তরা দাবী করেছেন তাদের ক্ষতি’র পরিমান বিশ লক্ষাধীক টাকারও বেশী।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram