২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোটচাঁদপুরে অবৈধভাবে পুকুর খনন, সাংবাদিকদের প্রান নাশের হুমকি, থানায় অভিযোগ!

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
এপ্রিল ২১, ২০২১
37
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ- ঝিনাইদহ জেলার কোটচাঁদপুরে চলছে অবৈধ ভাবে পুকুর খনন। এতে ধানী জমি হারিয়ে পথে বসছে হাজারো ক্ষুদ্র কৃষক। বন্ধ হচ্ছে বিলের পানি নিষ্কাশন ব্যাবস্থা। ফলে বর্ষায় জলাবদ্ধতায় ব্যাহত হচ্ছে চাষাবাদ। সরেজমিনে গিয়ে দেখা গেছে, উপজেলার এলাঙ্গি ইউনিয়নের গুড়পাড়া জগদাসপুরে সরকারি বাওড়ের পাশে ধানী জমিতে অবৈধ পন্থায় সবাইকে ম্যানেজ করে পুকুর খনন করছেন কথিত আওয়ামীলীগ নেতা রাজিব হোসেন। প্রশাসনের নাকের ডগায় রাতদিন সমান তালে চলছে ধানী জমিতে অবৈধ পুকুরের মাটি খননের কাজ।

স্থানীয়দের অভিযোগ প্রশাসনের কঠোর অবস্থান না থাকার কারণে ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর উপজেলার এলাঙ্গি ইউনিয়নে জগদীশ্বরপুর এলাকায় কৌশলে চলছে এসব অবৈধ পুকুর খনন। এছাড়া অনুমতি ছাড়াই শ্রেণি পরিবর্তন করে মাঠের পর মাঠ ধানী জমিতে পুকুর খনন করছেন স্থানীয় প্রভাবশালী নেতা রাজিব হোসেন। বেশ কয়েকটি বড় বড় ভেকু ও খননযন্ত্র কাজ করছে রাতদিন। এতে হারিয়ে যাচ্ছে ধানী জমি। এবিষয়ে রাজিব হোসেন বলেন, আমি কোটচাঁদপুর উপজেলার নির্বাহী কর্মকতার ও এলাঙ্গি ইউনিয়ন চেয়ারম্যান কাছে অনুমতি নিয়েই পুকুর খনন করছি। উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার বলেন এ বিষয়ে তিনি কিছুই জানেন না। এলাঙ্গি ইউপি চেয়ারম্যানব বলেন আমি দেশের বাইরে আছি ভারতে আছি, এবিষয়ে আমি কিছুই জানিনা।

এসব অবৈধ পুকুর খনন করছেন স্থানীয় ক্ষমতাসিন রাজনৈতিক নেতা রাজিব হোসেন। তিনি জোর পূর্বক ক্ষুদ্র চাষিদের জমি লিজ নিয়ে পুকুর খনন করছেন। এসব ধানী জমির মাটি কেটে অবৈধ ভাবে পুকুর খননের বিষয়ে খোঁজ খবর নিতে গেলে রাজিব হোসেন অকথ্য ভাষায় গালাগালিজ করেন। একপর্যায়ে সাংবাদিকেদের প্রান নাশের হুমকি দেন। পরে সাংবাদিকরা কোটচাঁদপুর মডেল থানায় একটা লিখিত অভিযোগ করেন। অভিযোগ নং ৪৬৮। এঘটনায় কোটচাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ বলেন অভিযোগ পেয়েছি বিষয়টি তদন্ত সাপক্ষে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram