১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুষ্টিয়া সদর উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের ২দিন পর ব্যালট পেপার উদ্ধার

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জানুয়ারি ৮, ২০২২
39
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

কুষ্টিয়া সদর উপজেলায় ৫ ধাপে ৫ জানুয়ারী ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের ২দিন পর ১৩ নং মনোহরদিয়া ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের মনোহরদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটকেন্দ্রে প্রিজাইডিং অফিসারের কক্ষ থেকে একটি ব্যালট বইয়ের অর্ধেক ব্যালট পেপার উদ্ধার হয়েছে। ৮ জানুয়ারি শনিবার স্কুলের প্রধান শিক্ষক অফিস খুলে আলমারি থেকে কাগজ নেওয়ার সময় ব্যালট পেপার গুলো দেখতে পান তিনি । এই ব্যালট বইটির নিচের অংশ থেকে ৫৯টি ব্যালট পেপার নিয়ে ব্যবহার করা হয়েছে। এ ঘটনার পর প্রধান শিক্ষক মানোয়ার হোসেন বিদ্যালয়ে বই নিতে আসা অনেক অভিভাবকদের ব্যালট পেপার গুলো দেখান । এরপর সংবাদ দেওয়া হয় পরাজিত নৌকার চেয়ারম্যান প্রার্থী শহিদুল ইসলাম মাস্টারকে। সংবাদ পেয়ে গণমাধ্যম কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হলে প্রধান শিক্ষক পেপারের পাওয়ার বিষয়টি জানান। নির্বাচনে নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থী শহিদুল হক মাস্টারকে পরাজিত করে ঘোড়া প্রতিকের বিদ্রোহী প্রার্থী সাবেক চেয়ারম্যান জহুরুল ইসলাম নির্বাচিত হয়।

ব্যালট দেখাচ্ছে প্রধান শিক্ষক


এলাকাবাসী জানান, ঘোড়া প্রতিকের চেয়ারম্যান প্রার্থী জহুরুল ইসলাম প্রিজাইডিং অফিসারদের সাথে মোটা অংকের আর্থিক লেনদেন করে নির্বাচনে বিজয়ী হয়েছেন।


এদিকে মনোহরদিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে অল্প ভোটের ব্যবধানে পরাজিত নৌকার প্রার্থী শহিদুল ইসলাম মাস্টার নির্বাচনের পর থেকেই অনিয়মের অভিযোগ তুলে আসছিলেন। গত শুক্রবার তিনি এই অভিযোগে কুষ্টিয়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনের এক দিন পর মনোহরদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র থেকে ব্যালট পেপার উদ্ধার হওয়ায় তিনি যে অনিয়মের অভিযোগ তুলে ছিলেন সেটাই সঠিক বলে তিনি মনে করছেন।

নৌকার প্রতিকের পরাজিত প্রার্থী শহিদুল হক মাস্টার


শহিদুল হক মাস্টার বলেন, নির্বাচনে বিজয়ী চেয়ারম্যান প্রার্থী প্রিজাইডিং অফিসারদের সাথে মোটা অংকের আর্থিক লেনদেন করেন। তা না হলে ব্যালট বইয়ের প্রথম থেকে ব্যবহার না করে শেষ থেকে কেন ব্যবহার করবে। তিনি আরও জানান, এবিষয়ে জেলা প্রশাসক, নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসারের নিকট লিখিত অভিযোগ করা হয়েছে।


এবিষয়ে প্রিজাইডিং অফিসারের মোবাইরে কল দিলে তিনি মোবাইল ফোন রিসিভ করেননি।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram