১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুষ্টিয়ার মিরপুরে ১০ লাখ টাকার শিক্ষাবৃত্তি প্রদান

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
মার্চ ১২, ২০২১
53
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

কুষ্টিয়ার মিরপুরে গরিব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়ার মিরপুর উপজেলার আমলাসদরপুর মাধ্যমিক বিদ্যালয় অডিটোরিয়ামে “ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেড”-এর উদ্যোগে এ শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

এতে ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বশির আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন- বাংলাদেশ আওয়ামী লীগের আইনবিয়ষক সম্পাদক ব্যারিস্টার সায়েদুল হক সুমন।

এসময় তিনি বলেন, অর্থের অভাবে মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের যাতে লেখাপড়ায় কোন সমস্যা না হয় এজন্য সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে। আমাদের সর্বপ্রথম মানুষ হতে হবে। সততা ও নিষ্ঠার সাথে নিজেদের দায়িত্ব ও কর্তব্য পালন করতে হবে।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, কঠোর পরিশ্রম করতে হবে। বড় চাকরি কিংবা বড় মানুষ হলে হবে না, বড় মনের মানুষ হতে হবে। আমাদের দেশের জন্য কাজ করতে হবে। দেশের মানুষের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব একেএম টিপু সুলতান, মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস, মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মর্জিনা খাতুন, দিশা সংস্থার নির্বাহী পরিচালক রবিউল ইসলাম, আমলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মালিথা, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্টার আব্দুর রশিদ বকুল, সদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল হক রবি, খলিসাকুন্ডি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আশকর আলী, আমলা সদরপুর মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মকবুল হোসেন বিশ্বাস, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি ডিরেক্টর নাজমুল হুদা, আলহাজ বেলায়েত হোসেন শিক্ষাবৃত্তির আহবায়ক আমিরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানের উদ্বোধন করেন ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান নারগীস আহম্মেদ।

এসময় ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেডের পৃষ্ঠপোষকতায় “আলহাজ্ব বেলায়েত হোসেন শিক্ষা বৃত্তি” নামে প্রতি বছরের ন্যায় এবারো ৫০ জন মেধাবী শিক্ষার্থীর মাঝে ১০ লাখ টাকার শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram