১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কালীগঞ্জে হাসপাতালে বাড়ছে ডায়রিয়ায় আক্রান্ত শিশুরোগী

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
এপ্রিল ২৫, ২০২১
28
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ- ঝিনাইদহের কালীগঞ্জে ডায়রিয়া,নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে প্রতিদিন শিশুরোগী ভর্তি হচ্ছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ২৬ জন শিশু ভর্তি হয়েছে। যাদের অধিকাংশের বয়স ০-৫ বছরের মধ্যে। চিকিৎসকরা বলছে আবহাওয়া পরিবর্তনের কারণে এই রোগীর সংখ্যা বাড়ছে। কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সুত্র জানিয়েছে গত এক সপ্তাহ ধরে এ ধরনের শিশু রোগীর সংখ্যা বাড়ছে।

তাদের কে দেওয়া হচ্ছে উন্নত মানের সেবা। সার্বক্ষনিক তদারকি করছেন কর্তব্যরত ডাক্তার ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: শামিমা শিরিন লুবনা। অভিভাবকরা জানান, তাদের বাচ্চাদের হঠাৎ করে ডায়রিয়া শুরু হয়েছে। বাধ্য হয়ে হাসপাতালে ভর্তি করেছে। শিশুদের একনাগাড়ে পাতলা পায়খানা হচ্ছিল এ কারণে হাসপাতালৈ ভর্তি করেছি।অভিভাবক লিমা খাতুন জানান, তার শিশুর হঠাত করেই ঠান্ডা ও পাতলা পায়খানা শুরু হয় পরে তারা হাসপাতালে ভর্তি করেন।

তাদের মতো অনেকে শিশুকে হাসপাতালে ভর্তি করিয়েছে। কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: শামিমা শিরিন লুবনা জানান, এক সপ্তাহ ধোরে হাসপাতালে প্রতিদিন ১৫ থেকে ২০ জন শিশু রোগী ভর্তি হচ্ছিল। কিন্তু শুক্রবার ও শনিবার এ দু,দিন ২৬ জন শিশু রোগী ভর্তি রয়েছে। প্রতি নিয়ত শিশু রোগীর সংখ্যা বাড়ছে। তিনি জানান মুলত আবহাওয়ার কারণে শিশুরা কোল্ড ডায়রিয়া এবং নিওমোনিয়াতে আক্রান্ত হচ্ছে। এ সময় শিশুদের একটু যতœ সহকারে রাখতে হবে। তবে আতঙ্কিত হবার কিছু নেই।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram