২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কাটাতার বিহীন সীমান্ত দিয়ে অবৈধ পথে যাতায়াত থেমে নেই!

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুন ৮, ২০২১
23
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 



স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ- কাটাতার বিহীন সীমান্ত দিয়ে অবৈধ পথে যাতায়াত থেমে নেই। উভয় দেশের দালাল চক্র মানুষ পার করে বিপুল পরিমান টাকা হাতিয়ে দেশকে করোনা ঝুকির মধ্যে ঠেলে দিচ্ছে বলে অভিযোগ উঠেছে। সোমবার ঝিনাইদহের মহেশপুর সীমান্ত এলাকা থেকে অবৈধ ভাবে ভারত থেকে বাংলাদেশে আসার সময় ১২জনকে আটকের পর মঙ্গলবার আরো ৬ জনকে আটক করেছে বিজিবি।

মঙ্গলবার মহেশপুর উপজেলার গোপালপুর এলাকা থেকে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় মোহাম্মদ আলী জান নামে এক ব্যক্তিকে বিজিবি আপক করে। তিনি ঢাকার মিল্কভিটা রোড এলাকার মোঃ ওমর আলীর ছেলে। অন্যদিকে ভারতে প্রবেশের সময় মহেশপুরের নেপা বাজার থেকে খুলনার দিঘলিয়া উপজেলার আমবাড়িয়া গ্রামের নুর মোল্লার ছেলে শাকিল মোল্লা, দুখু মোল্লা ও তার স্ত্রী লিমা খাতুন এবং একই উপজেলার সলেমান গ্রাম থেকে ঢাকার খিলগাঁও এলাকার মোল্লাবাড়ি উলুন সড়কের আব্দুল করিমের মেয়ে কনক খাতুন ও বরিশালের আশুরাইল গ্রামের আব্দুল জলিলের মেয়ে রাত্রি আক্তারকে আটক করে বিজিবি।

মহেশপুর ৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান মঙ্গলবার এক ই-মেইল বার্তায় এ তথ্য জানান। সীমান্ত এলাকায় বসবাসকারীদের ভাষ্য প্রতিদিন মানুষ যাতায়াত করছে। বিজিবি টহল দিলেও সীমান্তে পাট ও কলাক্ষেত থাকায় সহজে ভারত থেকে মানুষ বাংলাদেশে প্রবেশ করতে পারছে। এ ক্ষেত্রে দুই দেশের দালালরা কাড়ি কাড়ি টাকা হাতিয়ে নিচ্ছে বলে অভিযোগ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram