২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাঁদাপানিত ডুবে থাকা মসজিদে যাওয়ার রাস্তাসহ ৬টি রাস্তা সংস্কার করলেন আলহাজ্ব শেখ মিকা

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
অক্টোবর ১, ২০২০
27
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গার কালিদাসপুর ইউনিয়নের পাইকপাড়া গ্রামের কুটিপাড়ার রাস্তাটি এখন গ্রামবাসির ভোগান্তির স্মারক। বছরের ১২ মাসের মধ্যে ৮ মাস কাঁদাপানিতে সয়লাব থাকে। ফলে গ্রামবাসির কষ্টের সীমা থাকে না। পাড়ার সকল মানুষকে এই কাঁদাপানি ভেঙ্গেই প্রতিদিন প্রধান সড়কে উঠতে হয়য়। তাছাড়া, কাঁদাপানি নিমজ্জিত এই রাস্তাটির মাঝামাঝি স্থানে মসজিদ অবস্থিত। ফলে এলাকার সকল মুসল্লিকে এক হাঁটু কাঁদাজল ভেঙ্গে দিনে ৫ বার মসজিদে যেতে হয়। ফলে এই রাস্তাটি এখন গ্রামের মানুষের জন্য ভোগান্তির অপর নাম হয়ে দাঁড়িয়েছে।


এই কষ্টকর বিড়ম্বনা থেকে রেহায় পেতে গ্রামবাসি ইউপি চেয়ারম্যান ও মেম্বরদের কাছে অনেক ধর্ণা দিয়েছেন। কাজ হয়নি। কথা দিলেও সে কথা দ্রুত ভুলেছেন সবাই। ভোট যায় ভোট আসে সেই সাথে জনপ্রতিনিধিদের প্রতিশ্রুতির সংখ্যা বাড়ে। কিন্তু প্রতিশ্রুতি রক্ষা করতে কারও আন্তরিকতা দেখতে পাননি সাধারণ গ্রামবাসি।


ঠিক এমন পরিস্থিতিতে এগিয়ে এলেন পাশের পারকুলা গ্রামের সন্তান ঢাকা মিরপুরের বিশিষ্ট ব্যবসায়ি আলহাজ্ব শেখ আশাদুল হক মিকা। তিনি রাস্তাটি যাতায়াত উপযোগী করতে এগিয়ে আসেন। এছাড়াও তিনি পারকুলা ও পাইকপাড়া গ্রামের আরও ৭/৮টি দুর্দশাগ্রস্ত রাস্তার আংশিক মেরামত করেছেন।
পারকুলা গ্রামের আওয়ামীলীগ নেতা মোদাজ্জেল খান বলেন, এক হাঁটু কাঁদাপানি ভেঙ্গে মসজিদে যেতে হতো, কেউ অসুস্থ্য হলেও সহজে আলমডাঙ্গা শহরে নিয়ে যাওয়া যেত না। মিকা রাস্তা ভাল করে দেওয়াতে অনেক উপকার হয়েছে। রাস্তাটা ঠিক করে দেওয়ার জন্য চেয়ারম্যান-মেম্বরের কাছে অনেক মিনতি করেও কাজ হয়নি। এখন মনে হচ্ছে মিকার মতন কেউ চেয়ারম্যান হলে ভালোই হতো।


আলহাজ্ব শেখ আশাদুল হক মিকা বলেন, আল্লাহ আমাকে এলাকার মানুষকে সহযোগিতা করার মানসিকতা দিয়েছেন। সেই মানসিকতা নিয়েই এলাকায় কিছু উন্নয়নমূলক কাজ করেছি। ৬/৭টি রাস্তা চলাচলের উপযোগী করেছি। তাছাড়া কালিদাসপুর ইউনিয়নের প্রায় প্রত্যেকটি মসজিদে আমার কম বেশি সহযোগিতা আছে। আল্লাহ তায়ালা সুযোগ দিলে ভবিষ্যতে নিঃস্বার্থভাবে উন্নয়নে শরিক হতে চায়।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram