২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উপজেলায় ১ হাজার তরুণ-তরুণী চাকরি পাবে প্রতিবছর

প্রতিনিধি :
সাম্প্রতিকী ডেক্স
আপডেট :
সেপ্টেম্বর ১১, ২০২০
39
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
চাকরি
চাকরি | ছবি : চাকরি

সরকার প্রতিবছর দেশের প্রতিটি উপজেলা থেকে এক হাজার তরুণ-তরুণীকে চাকরি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। ২০৪১ সালের মধ্যে দারিদ্র দূরীকরণসহ উচ্চ আয়ের মর্যাদা অর্জনের জন্য মানব উন্নয়নের স্বার্থে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

গত বৃহস্পতিবার রাজধানীর এনইসি সম্মেলন কক্ষে ‘রূপকল্প ২০৪১ বাস্তবে রূপায়ণ: বাংলাদেশের প্রেক্ষিত পরিকল্পনা ২০২১-২০৪১’ শীর্ষক জনঅবহিতকরণ সভায় এ তথ্য জানানো হয়।

জনঅবহিতকরণ সভায় পরিকল্পনার (২০২১-২০৪১) মানসম্মত শিক্ষার মাধ্যমে জনমিতিক লভ্যাংশ আহরণ এবং মানবসম্পদ উন্নয়ন বিষয়ে বলা হয়েছে- নিয়েছে। ২০৪১ সালের মধ্যে দারিদ্র দূরীকরণসহ উচ্চ আয়ের মর্যাদা অর্জনের জন্য মানব উন্নয়নের স্বার্থ সামনে রেখে মানবসম্পদ উন্নয়নের জন্য প্রেক্ষিত পরিকল্পনা ২০৪১-এর কর্মসূচি পরিচালনা করা হবে। বিশেষ করে এর অন্তর্ভুক্ত থাকবে একটি জ্ঞানভিত্তিক অর্থনীতির প্রতিষ্ঠান, জনসংখ্যার শতভাগ সাক্ষরতা, ১২ বছর বয়সীদের জন্য সর্বজনীন অবৈতনিক শিক্ষা, কর্মভিত্তিক দক্ষতা অর্জনে আগ্রহীদের জন্য প্রশিক্ষণ প্রতিষ্ঠানের সৃষ্টি, সাশ্রয়ী মূল্যে স্বাস্থ্যবিমা স্কিমে সর্বজনীন অভিগম্যতা, সংগঠিত খাতে সব কর্মীকে কর্মকালীন দুর্ঘটনা ও স্বাস্থ্য বিমার শতভাগ আওতায় আনা এবং প্রতি উপজেলা থেকে প্রতি বছর এক হাজার তরুণ-তরুণীর জন্য চাকরির নিশ্চয়তা প্রদান করা।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, বিশেষ অতিথি মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ও প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস।

উক্ত সভায় সভাপতিত্ব ও সঞ্চালনা করেন পরিকল্পনা মন্ত্রণালয়ের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য  ড. শামসুল আলম।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram