২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উদ্বোধনের দিন থেকেই আলমডাঙ্গার কালিদাসপুর ইউনিয়নে কর্ম সৃজন প্রকল্পের ৪০ দিনের কাজে অনিয়মের অভিযোগ

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
নভেম্বর ২৮, ২০২২
33
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

উদ্বোধনের দিন থেকেই আলমডাঙ্গার কালিদাসপুর ইউনিয়নে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচী প্রকল্পের ৪০ দিনের কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। আলমডাঙ্গা উপজেলায় ২০২২-২০২৩ অর্থ বছরের অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচীর (১ম পর্যায়) কাজ গত মনিবার উদ্বোধন করা হয়েছে। এই ইউনিয়নের দুইটি প্রকল্পে ৮৫ জন কাজ করার কথা থাকলেও সেখানে সরজমিনে গিয়ে মিলেছে ৩৬ জন।


এলাকাবাসি অভিযোগ সুত্রে জানাগেছে, উপজেলার কালিদাসপুর ইউনিয়নে ২৬ নভেম্বর শনিবার থেকে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচী প্রকল্পে ৪০ দিনের কাজ শুরু হয়েছে। এই দুইটি প্রকল্পের পিআইসি আরিফুল ইসলাম ও সাবিহা খাতুন। সরেজমিনে গিয়ে দেখা গেছে, কালিদাসপুর ইউনিয়নের দুইটি প্রকল্পের কাজ ভাগ করে ৩ জায়গায় কাজ করছে।

পিআইসি সাহিবা মেম্বারের প্রকল্পের কাজে দুই জায়গায় পাওয়া গেছে ৩০ জন। এ প্রকল্পে কালিদাসপুর গ্রামের উত্তরপাড়ার মাঠের পানি বাহির করার জন্য পরিত্যাক্ত খালের মাটি কেটে খাল পরিস্কার করছে ১৫ জন এবং জগন্নাথপুর গ্রামের মাঠপাড়ার কবরস্থানের রাস্তায় মাঠি দিচ্ছেন ১৫ জন। এদিকে পিআইস আরিফুল মেম্বারের প্রকল্পে ইউনিয়নের বলরামপুর গ্রামের সরকারি প্রাইমারি স্কুলের পাশেই জিকে খালের ড্রেন নির্মান কাজের প্রকল্পে পাওয়া গেছে মাত্র ৬ জন। এই দুইটি প্রকল্পের তিন জায়গার কাজে ৮৫ জন কাজ করার কথা।


বলরামপুর ড্রেন নির্মান প্রকল্পের পিআইসি ইউপি সদস্য আরিফুলের নিকট জানতে চাইলে তিনি জানান, এই প্রকল্পের কাজ বন্ধ থাকার কথা ছিল। যার কারণে সব লোক আসেনি। একিদে সাহিবা মেম্বার জানান, সকালে আমার প্রকল্পের দুই জায়গায় ৩৫ জন কাজ করছিল। কেউ হয়তো কোন কারণে বাড়ি চলে গেছে ।


এবিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বলেন, কালিদাসপুর ইউনিয়নের দুইটি প্রকল্পে ৮৫ জন কাজ করার কথা। সেখানে সাব এ্যাসিস্টটেন্ট ইঞ্জিনিয়ার ও ট্যাগ অফিসার নিয়োগ করা আছে। যার প্রকল্পে যে কয়জন কাজ করবে সেই পিআইসি সে কয়জনের বিল পাবে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram