১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসলামী ব্যাংক আলমডাঙ্গা শাখার উদ্দ্যোগে গাছের চারা বিতরণ

প্রতিনিধি :
আতিকুর রহমান ফরায়েজী
আপডেট :
আগস্ট ২৬, ২০২০
36
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
ইসলামী ব্যাংক
ইসলামী ব্যাংক | ছবি : ইসলামী ব্যাংক

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড আলমডাঙ্গা শাখার উদ্দ্যোগে  মুজিব বর্ষ উপলক্ষে পল্লী উন্নয়ন প্রকল্পের গ্রাহকদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার বিকালে ব্যাংকের ৩য় তলায় গাছের চারা বিতরণ করা হয়। চারা বিতরণ অনুষ্ঠানে ইসলামী ব্যাংক আলমডাঙ্গা শাখার  ম্যানেজার আজিজুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন  উপজেলা নির্বাহী অফিসার মো: লিটন আলী। বিশেষ অতিথি ইসলামী ব্যাংক আলমডাঙ্গা শাখার  ম্যানেজার অপারেশন খান হাফিজুর রহমান, প্রেস ক্লাব সভাপতি শাহ আলম মন্টু। ইসলামী ব্যাংক আলমডাঙ্গা শাখার অফিসার সাফাউর রহমানের উপস্থাপনায় উপস্থিত ছিলেন অফিসার খালিদ হোসাঈন, মনোয়ারা খাতুন, জাহাঙ্গীর আলম সহ ব্যাংকের সকল স্টাফ ও পল্লী উন্নয়ন প্রকল্পের গ্রহকবৃন্দ।

এসময় প্রধান অতিথি বলেন মুজিববর্ষ উপলক্ষে বিশেষভাবে এই কর্মসূচিটি পালিত হচ্ছে। আমরা আশা করব, প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে প্রত্যেক নাগরিকই এই কর্মসূচি যথাযথভাবে পালনে এগিয়ে আসবেন। বস্তুত ফলদ, বনজ ও ভেষজ- এ তিন ধরনের বৃক্ষরোপ করতে হবে, তা শুধু আর্থিকভাবেই দেশের জন্য ফলপ্রসূ হবে না, সারা দেশে সবুজ বেষ্টনী গড়ে তোলার ক্ষেত্রেও সহায়ক হবে। যে যেখানে অবস্থান করছেন, যার যতটুকু জায়গা রয়েছে, সেখানে বৃক্ষরোপণ করতে হবে। যারা শহরে বাস করেন, তারাও ব্যালকনি কিংবা ছাদে টবে গাছ লাগাতে পারেন বৈকি। দেশে বায়ুদূষণ থেকে শুরু করে নানা ধরনের দূষণ বিরাজ করছে। সারা দেশে সবুজ বেষ্টনী গড়ে তুলতে পারলে এসব দূষণ থেকে মুক্ত হওয়ার সুযোগ সৃষ্টি হবে। তাছাড়া বৃক্ষরোপণের আর্থিক উপযোগিতাও রয়েছে। অনুতাপের বিষয়, নতুন করে বৃক্ষরোপণ দূরের কথা, বৃক্ষ নিধন দেশে একটি সাধারণ ঘটনায় পরিণত হয়েছে। বৃক্ষ নিধনের বিষয়টি শক্ত হাতে দমন করতে হবে । এক কথায়, সুন্দর ও নিরাপদ পরিবেশ সৃষ্টির লক্ষ্যে, দূষণমুক্ত সমাজ গড়ে তুলতে, সর্বোপরি আর্থিকভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে মুজিববর্ষে চলমান বৃক্ষরোপণ কর্মসূচিতে দেশের প্রত্যেক নাগরিককেই এগিয়ে আসতে হবে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram