১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএনও দোহায় দিয়ে জিকে ক্যানেলের বনায়ন কর্মসূচির গাছ কেটে নেওয়ার অভিযোগ

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
সেপ্টেম্বর ২৯, ২০২০
25
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গার ঘোষবিলার গলাইদড়ি ব্রীজের নিকট জিকে ক্যানেলের বনায়ন কর্মসূচির ৮টি গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠেছে। সদ্য আওয়ামীলীগে অনুপ্রবেশকারিসহ স্থানীয় কয়েক জনের বিরুদ্ধে অবৈধ এ গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠেছে।


জানা যায়, আলমডাঙ্গা উপজেলার ঘোষবিলা এলাকার গলাইদড়ি ব্রিজের নিকটবর্তি জিকে ক্যানেলের পাড়ে বনবিভাগের সামাজিক বনায়ন কর্মসূচির ৮টি গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠেছে। মধুপুরের আলিম, ঘোষবিলার বাক্কাসহ কয়েকজন ব্যক্তির নেতৃত্বে ৫টি শিশু ও ৩টি মহানিম গাছ গোড়া থেকে করাত দিয়ে কেটে নেওয়া হয়েছে।

এলাকার অনেকে জানান, উপজেলা নির্বাহী অফিসারের মৌখিক অনুমতি নিয়েই গাছ কাটা হচ্ছে এমন গালগল্প ছড়িয়েছে গাছ কেটে নেওয়ার হোতারা এলাকায়। কোন রকম নিলাম কিংবা নিয়মনীতির তোয়াক্কা না করেই দিনদুপুরে এ বনায়ন কর্মসূচির গাছ কেটে নেওয়া হচ্ছে। সংবাদ পেয়ে জামজামি ফাঁড়ি পুলিশ ঘটনাস্থলে গেলেও পরে তিনি ফিরে আসেন।


আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ আলমগীর কবীর জানান, এস আই ইউসুফ ঘটনাস্থলে গিয়েছিলেন। কিন্তু ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তাকে জানান যে উপজেলা নির্বাহী অফিসারের অনুমতি নিয়েই গাছ কাটা হচ্ছে। সে কারণে তিনি ফিরে আসেন।


আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার লিটন আলী জানান, মৌখিক নির্দেশের কোন সুযোগ নেই। তিনি ঘটনাস্থলে সরেজমিন দেখতে যাবেন। তারপর ব্যবস্থা গ্রহণ করবেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram