২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় আলমডাঙ্গায় জমিসহ ঘর পেয়েছে ১৭টি গৃহহীন ও ভূমিহীন পরিবার

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
মার্চ ২২, ২০২৩
32
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

ঈদের আগে চতুর্থ পর্যায়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় আলমডাঙ্গায় জমিসহ ঘর পেয়েছে ১৭টি গৃহহীন ও ভূমিহীন পরিবার। ২২ মার্চ বুধবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এসব ঘর হস্তান্তর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বিভিন্ন এলাকার উপকারভোগীদের হাতে ঘরের চাবি ও কাগজপত্র তুলে দেন স্থানীয় জনপ্রতিনিধি ও মাঠ প্রশাসনের কর্মকর্তারা।

আলমডাঙ্গা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের ৩ তলায় উপজেলা প্রশাসনের আয়োজনে ১৭ জন গৃহহীন ও ভূমিহীন পরিবার হাতে জমির ও ঘরের মালিকার কাগজপত্র তুলে দেওয়া হয়। জমিসহ গৃহ হস্তান্তর অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার রনি আলম নূরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ কবীর হোসেন। এসময় তিনি বলেন, মুজিব বর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তয়নের লক্ষে সরকার সারা দেশে গৃহহীনদের মাঝে জমি ও গৃহ নির্মান করে তাদের মাঝে হস্তান্তর করছে। যাতে স্বাধীনতার স্বাধ সকল মানুষ সমান ভাবে ভোগ করতে পারে। সভায় আলমডাঙ্গা উপজেলায় ৪র্থ পর্যায়ে উপজেলার ভাংবাড়িয়া ইউনিয়নে ১২ টি, নাগদাহ ইউনিয়নে ৩টি ও বেলগাছি ইউনিয়নে ২ টি ঘর উপকারভোগীদের মধ্যে হস্তান্তর করা হয়েছে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আলমডাঙ্গা উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. সালমুন আহমেদ ডন, সহকারি কমিশনার ভ‚মি রেজওয়ানা নাহিদ, আলমডাঙ্গা থানার পুলিশ পরিদর্শক তদন্ত মোহাম্মদ আব্দুল আলীম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু মুছা, ৭০‘র অগ্নিসেনা বীর মুক্তিযোদ্ধা মঈন উদ্দিন, মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী মাস্টার, প্যানেল মেয়র খন্দকার মজিবুল ইসলাম, উপজেলা প্রকৌশলী আরিফুদ্দৌলা, উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা এনামুল হক, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা সোহেল রানা।

কলেজিয়েট স্কুলের উপাধ্যক্ষ শামীম রেজার উপস্থাপনায় উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার শামসুজ্জোহা, সমাজসেবা কর্মকর্তা নাজমুল হোসেন, উপজেলা খাদ্য পরির্দশক(ওসিএলএসডি) লিটন কুমার, সমবায় কর্মকর্তা মমতা বানু, আনসার ভিডিপি কর্মকর্তা আজিজুল হাকীম, উপসহকারি মেডিকেল অফিসার মঞ্জুরুল হক বেলু, জমি ও গৃহহীন পরিবারের ১৭ জনের মধ্যে খেজুরতলা গ্রামের তফেল উদ্দীন/ জরিনা খাতুন, আফিল উদ্দিন/সোনাভানু, নাসিমা খাতুন, কেদারনগর গ্রামের জামিরুল আলী/মর্জিনা খাতুন, ইমাদুল হক, নগরবোয়ালিয়া গ্রামের কামাল পাশা/ তনা খাতুন, মনছের আলী/রাবেয়া, এরশাদ আলী/অঞ্জনা খাতুন, গোবিন্দপুর ৬ নং ওয়ার্ডের বিউটি খাতুন, বড়বোয়ালিয়া গ্রামের রাকিবুল ইসলাম/ অনিতা খাতুন, বাচ্চু আলী/পূর্ণিমা, জিয়া/ শিল্পী খাতুন, হাটবোয়ায়িলা গ্রামের সাগর আলী/ তামান্না খাতুন, মুকুল হোসেন/ আজিরন, খলিল মিয়া/ মাসুরা খাতুন, হাটুভাঙ্গা গ্রামের শ্রী তাপস কুমার বিশ^াস/ শ্রীমতি রতœা রানী, ভোগাইল বাশবাড়িয়া গ্রামের আব্দুল আলীম/ শুকিয়া প্রমুখ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram