২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আলমডাাঙ্গায় সমাজ সেবা দিবস উৎযাপন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জানুয়ারি ২, ২০২১
29
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাাঙ্গায় সমাজ সেবা দিবস উৎযাপন উপলক্ষে আলোচনা সভা, ক্ষুদ্রঋণ বিতরণ, মাস্ক, হ্যান্ডস্যানিটাইজার ও প্রতিবন্ধী সুবর্ণ নাগরিকের মধ্যে প্রতিবন্ধী কার্ড বিতরণ করা হয়েছে।

২ জানুয়ারী “ ক্ষুধা ও দারিদ্রমুক্ত সমাজ বিনির্মাণে, সেবা ও সুযোগ প্রান্তজনে” এই স্লোগানকে সামনে রেখে উপজেলা প্রশাসন ও সমাজ সেবা অধিদপ্তরের আয়োজনে সমাজসেবা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মো: লিটন আলীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন।


এসময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীনতার পরপরই যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের পুনর্গঠনের কাজ শুরু হয়। তিনি দুস্থ ও অসহায় মানুষের উন্নয়ন এবং সামাজিক নিরাপত্তা জোরদারকরণকে অগ্রাধিকার দিয়ে বিভিন্ন কল্যাণধর্মী কর্মসূচি গ্রহণ করেন। সেই আলোকে বর্তমান সরকার সব সময়ই দেশের দরিদ্র ও পিছিয়ে পড়া মানুষের কল্যাণে কাজ করে আসছে। তিনি বলেন, সরকার দরিদ্র, অসহায়, প্রতিবন্ধী ও গরিব মেধাবী ছাত্রছাত্রীকে বিশেষ অনুদান এবং ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায়, নদীভাঙনে সর্বস্বান্ত পরিবার, বস্তিবাসী, চা বাগানের শ্রমিকসহ দারিদ্র্যসীমার নিচে বসবাসকারী জনগোষ্ঠীর আর্থসামাজিক উন্নয়নে আর্থিক সহায়তা দিয়ে যাচ্ছে।


বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. সালমুন আহমেদ ডন, উপজেলা মহিলা ভাইসচেয়ারম্যান কাজী মারজাহান নিতু, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আব্দুল্লাহিল কাফি, বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ নুর মোহাম্মদ জকু, উপজেলা ফুড গোডাউনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মিয়ারাজ হোসাইন, আলমডাঙ্গা থানার এসআই রকিব, আলমডাঙ্গা পৌর সভার প্রধান সহকারী খাইরুল ইসলাম নাসিম। স্বাগত বক্তব্য ও উপস্থাপনা করেন উপজেলা সমাজ সেবা অফিসার আফাজ উদ্দিন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জান্নাতুল বাকী এতিমখানার মাওলানা ওমর ফারুক, আলমডাঙ্গা সিদ্দিকীয়া আলিম মাদ্রাসার এতিমখানার মাওলানা লুৎফর রহমান, মাওলানা আরশাদুল আলম এতিমখানার ফকির চাদ, ঐশিকা সংস্থার রোকনুজ্জামান, ঐশি সমাজ কল্যাণ সংস্থার মোয়াজ্জেম হোসেন, সমাজ সেবা ফিল্ড সুপার ভাইজার নাজমুল হাসান পলাশ, ইউনিয়ন সমাজ কর্মি জামাল উদ্দিন, খোদাহ বক্স, শহিদুল ইসলাম, শহিদুল ইসলাম, শহিদুল ইসলাম, হাফিজুর রহমান, আব্দুল কাদের, রফিকুল ইসলাম, অফিস সহকারী মনির উদ্দিন, রুমা খাতুন, বাসন্তি রানী প্রমুখ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram