২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আলমডাঙ্গা হারদী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ আর নেই

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ৭, ২০২১
19
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গা হারদী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ আর নেই। তিনি লিভার ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ৬ আগস্ট বিকাল সাড়ে ৫টার দিকে নিজ বাড়িতে মৃত্যু বরণ করেছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর।


জানাগেছে, উপজেলার হারদী ইউনিয়নের প্রাগপুর গ্রামের মৃত ভাদু গাইনের ছেলে আব্দুস সামাদ(৮৩)। তিনি ছিলেন ৯ ভাইবোনের মেজো। ১৯৭১ সালে নিজের জীবন বাজি রেখে পাকিস্থানী বাহিনীর সাথে ৯ মাস যুদ্ধ করে লাল সবুজের পতাকা ছিনিয়ে এনেছিলেন।

আব্দুস সামাদ হারদী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ছিলেন। তিনি সততার সাথে হারদী ইউনিয়ন পরিষদের ইউপি সদস্যর দায়িত্ব পালন করেছেন। বেশ কিছুদিন ধরে তিনি শারীরিক অসুস্থ ছিলেন। পরে তাকে ডাক্তারের কাছে নিয়ে তার লিভার ক্যান্সার ধরা পড়ে। দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা শেষে নিজ বাড়িতেই বেশ কিছুদিন ধরে চিকিৎসাধীন ছিলেন। ৬ আগস্ট বিকাল সাড়ে ৫ টার দিকে মৃত্যু বরণ করেন।

তার মৃত্যুর সংবাদ শুনে আলমডাঙ্গার আওয়ামীলীগ নেতাকর্মিরা ও মুক্তিযোদ্ধারা শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমাবেদনা জানিয়েছেন। ৬ আগস্ট বিকালেই বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদের গার্ড অফ অনার প্রদান করা হয়। আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার রনি আলম নুরের উপস্থিতিতে চুয়াডাঙ্গা পুলিশ লাইনের একদল চৌকস পুলিশ গার্ড অফ অনার প্রদান করেন।


মৃত্যুকালে আব্দুস সামাদ স্ত্রী, ৪ ছেলে ও ২ মেয়ে, নাতী-নাতনীসহ অসংখ্য গুনগ্রহী রেখে গেছেন। আজ ৭ আগস্ট সকাল ৯টায় জানাযার নামাজ শেষে গ্রাম্য কবরস্থানে দাফন করা হবে। মরহুম আব্দুস সামাদের আত্মার মাগফিরাত কামনায় পরিবারের পক্ষ থেকে সকলের নিকট দোয়া চাওয়া হয়েছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram