২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গা শহরের আনন্দধামে ভ্রাম্যমান আদালতে জরিমানা

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ডিসেম্বর ১, ২০২০
33
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গায় করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক পরিধান না করা ও সরকারি জমিতে দোকান দিয়ে ব্যবসা করার অপরাধে জরিমানা করেছেন। পাশাপাশি উপজেলা নির্বাহী অফিসার মো: লিটন আলী নো মাস্ক, নো সার্ভিস সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেন। মঙ্গলবার ১ ডিসেম্বর উপজেলা নির্বাহী অফিসার এ কার্যক্রম পরিচালনা করেন।

জানা যায়, শীতের প্রারম্ভেই করোনাভাইরাস সংক্রমণের ২য় ঢেউ আতঙ্ক শুরু হয়েছে। শীত পড়তে না পড়তেই  দেশে করোনা সংক্রমণের হার বৃদ্ধি পেতে শুরু করেছে। এরই মধ্যে প্রশাসনও আগাম ব্যবস্থা গ্রহণে তৎপরতা শুরু হয়েছে। বাড়ির বাইরে চলাচলরত অবস্থায় ব্যক্তিকে অবশ্যই মাস্ক পরতে হবে এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মনে চলতে হবে। কোনো ব্যক্তি এই আইন অমান্য করলে তার বিরুদ্ধে সংক্রমণ আইনে ব্যবস্থা নেওয়া হবে।

১ ডিসেম্বর আলমডাঙ্গা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শহরে বাধ্যতামূলক মাস্ক পরিধানের ব্যাপারে সচেতনতা মুলক কার্যক্রম চালিয়েছেন। শতভাগ মাস্ক পরিধান নিশ্চিতে উপজেলা নির্বাহী অফিসার লিটন আলীর আনন্দধাম হাউসপুর ব্রিজ এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫ জনকে জরিমানা করা হয়।

আলমডাঙ্গা শহরের আনন্দধাম হাউসপুর ব্রিজের পাশে সরকারি জমিতে অবৈধ স্থাপনা গড়ে ব্যবসা করার অপরাধে পৌরসভা আইনে হাউসপুর গ্রামের ফল ব্যবসায়ী বায়েজিদকে ২ হাজার টাকা, সাইফুল ইসলামকে ২ হাজার টাকা, জহির উদ্দিনকে ২ হাজার টাকা ও মাস্ক না পরিধান করার অপরাধে দন্ডবিধি ২৬৯ ধারায় পাচলিয়ার নজরুল ইসলামকে ২শ টাকা, পিয়ারপুরের আলতাপকে ১ টাকা   জরিমানা করেন।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন আলমডাঙ্গা থানার এসআই জামাল উদ্দিন, আলমডাঙ্গা পৌর সভার স্যানেটারি ইন্সেপেক্টর মাহফুজুর রহমান রানা, সহকারী লাইসেন্স পরিদর্শক সৈয়দ বাবুল আক্তার জুয়েল, আবু সায়েম প্রমুখ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram