২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ব্র্যাকওয়াশ ওয়াটার পয়েন্ট ও ল্যাট্রিনের উদ্বোধন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ডিসেম্বর ২৩, ২০২০
45
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের নির্মিত ব্র্যাকওয়াশ ওয়াটার পয়েন্ট ও স্বাস্থ্যসম্মত ল্যাট্রিনের উদ্বোধন করা হয়েছে। ২৩ ডিসেম্বর উপজেলা নির্বাহী অফিসার ও আলমডাঙ্গা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি লিটন আলী উদ্বোধন করেছেন।


এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী আব্দুর রশিদ, আলমডাঙ্গা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান, আলমডাঙ্গা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য বাদল স্মৃতি একাডেমির প্রধান শিক্ষক নুরুল ইসলাম দিপু, ব্র্যাকের জেলা সমন্বয়ক ফারুক আহমেদ, ব্র্যাক ওয়াশ কর্মসূচীর আলমডাঙ্গা উপজেলা ম্যানেজার খালেদুর রহমান, কর্মসূচী সংগঠক আব্দুল লতিফ, কর্মসূচী সহকারী বিজয় কুমার, আলফা খাতুন, জয়নব খাতুন, সহকারী শিক্ষক মনজু রহমান, নজরুল ইসলাম, রাাম কুমার সাহা প্রমুখ।

উদ্বোধনকালে উপজেলা নির্বাহী অফিসার বলেন, শিক্ষার্থিদের স্বাস্থ্য সচেতন করে গড়ে তুলতে এ ওয়াটার পয়েন্ট ও ল্যাট্রিন অনেক কাজে আসবে। কিশোরী বয়সী শিক্ষার্থিরা মাধ্যমিক বিদ্যালয়েই বয়ঃসন্ধিকাল অতিক্রম করে। এ সময় পরিষ্কার পরিচ্ছন্নতা ও স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন ব্যবহারের ভূমিকা অপরিসীম।


এ ওয়াটার পয়েন্ট ও ল্যাট্রিন স্থাপনের ফলে হাত-মুখ ধোয়াসহ সুপেয় পানি পানের সুব্যবস্থা হল। এ ল্যাট্রিনগুলিতে ছাত্রিদের চাহিদামত সমস্ত উপকরণ থাকবে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram