২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গা বেলগাছি গ্রামের চিহ্নিত সেই বোমা কালামকে ভ্রাম্যমান আদালতে কারাদন্ড

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
সেপ্টেম্বর ৫, ২০২০
33
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গা বেলগাছি গ্রামের বোমা ও অস্ত্রসহ একাধিক মামলার আসামী চিহ্নিত মাদক ব্যবসায়ী বোমা কালামকে ভ্রাম্যমান আদালতে ৬মাস বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে। গতকাল শনিবার আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মো: লিটন আলী নির্বাহী ম্যাজিষ্ট্রেড হিসেবে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।


জানাগেছে, উপজেলার বেলগাছি গ্রামের সাহেব মালিথার ছেলে আবু কালাম ওরফে বোমা কামালা(৩৫) বোমা ও অস্ত্রসহ একাধিক মামলার আসামী ও চিহ্নিত মাদক ব্যবসায়ী । ইতোপূর্বে বেশ কয়েকবার পুলিশের হাতে গ্রেফতার হয়েছে। বোমা কালামের বিরুদ্ধে হত্যা,ডাকাতি, অপহরণ, বোমা হামলাসহ ৮/৯টি মামলা রয়েছে।

২০১৭ সালে ১০ আগস্ট রাত ৮টার দিকে আলমডাঙ্গা থানা পুলিশের একটি চৌকস টিম বোমা কালামের বাড়িতে অভিযান চালিয়ে ওয়ান সুটারগানসহ বোমা কালামকে গ্রেফতার করে। বোমা কালাম চুয়াডাঙ্গা সাতগাড়ি মোড়ের এক শিশুকে অপহরণপূর্বক হত্যা, আলমডাঙ্গা হাউসপুরের প্রবাসির বাড়ি ডাকাতি, রংপুর গ্রামে গরু ছিনতাই ও হত্যা, আন্দিপুরে বোমা হামলা চালিয়ে হত্যা মামলাসহ ৮/৯টি মামলার আসামি।

কয়েক বছর পূর্বে আটক কালাম তার নিজের মাকে হত্যার উদ্দেশ্যে বোমা ছুড়ে মারলে বোমাটি লক্ষ্যভ্রষ্ট হয়ে পাশেই বিষ্ফোরিত হয়। সৌভাগ্যবশত বেঁচে যান তার মা। এঘটনার পর থেকে এলাকায় সে বোমা কালাম হিসেবে চিহ্নিত।

বোমা কালাম বছর দেড়েক আগে নাশকতা মামলায় জেল থেকে জামিনে মুক্ত হয়ে চুয়াডাঙ্গা এলাকায় বসবাস করত। সেখানে সে ইজি বাইক চালাতো। ইজি বাইক চালানো তার পেশা না। ইজি বাইক চালানো নামে সে রমরমা মাদক ব্যবসা শুরু করে।

চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের মাদক বিরোধী অভিযানে শহরে টিকতে না পেরে আবারও আলমডাঙ্গায় এসে মাদক ব্যবসা শুরু করে। শনিবার রাতে আলমডাঙ্গা থানা পুলিশের এসআই শফিকুল ইসলাম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বোমা কালামকে গাঁজা বিক্রয়কালে আটক করে।

আটকের পর উপজেলা নির্বাহী অফিসারের নিকট সংবাদ প্রদান করেন। পরে উপজেলা নির্বাহী অফিসার মো: লিটন আলী ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বোমা কালামকে মাদক ব্যবসার অপরাধে ৬মাস বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram