১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গা বাদেমাজু গ্রামে ফেরদৌসী ফাউন্ডেশনের উদ্বোধন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
সেপ্টেম্বর ৭, ২০২১
37
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গা বাদেমাজু গ্রামের মেধাবী ছাত্র ড. মাসুদ পারভেজ তার ক্যান্সার আক্রান্ত মায়ের নামে“ ফেরদৌসী ফাউন্ডেশন”নামে একটি সেবামূলক প্রতিষ্ঠান করেছেন। ৭ সেপ্টেম্বর বাদেমাজু চার কন্যা কমিউনিটি সেন্টারে ফাউন্ডেশনের উদ্বোধন করা হয়। মাসুদ আমেরিকার ক্যালিফোর্নিয়ার একটি বিখ্যাত ফার্মাসিউটিক্যাল কোম্পানির ঔষুধ বিজ্ঞানী হিসেবে কর্মরত রয়েছেন।


আলমডাঙ্গা বাদেমাজু গ্রামের আইয়ুব আলী ও ফেরদৌসী বেগম দম্পত্তির একমাত্র ছেলে মাসুদ পারভেজ আলমডাঙ্গার এরশাদপুর একাডেমির ছাত্র ছিলেন। তিনি ঢাকার স্টেট ইউনিভার্সিটিতে ফার্মেসী বিষয়ে লেখাপড়া শেষ করেন। এরপর তিনি দক্ষিণ কোরিয়া থেকে ক্লিনিক্যাল ফার্মাকোলোজিতে পিএইচডি ডিগ্রী লাভের পর নতুন ওসুধ গবেষণা ও শিক্ষকতার সাতে জড়িত ছিলেন। ঊর্ধ্বতন বিজ্ঞানি হিসেবে ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সানফ্রান্সিস্কো- তে অবস্থিত অননারব-র নতুন রিসার্চ ও ডেভেলপমেন্ট টীম এ যোগ দেন।


ড. মাসুদ পারভেজ তার ক্যান্সার আক্রান্ত মায়ের চিকিৎসার জন্য বিভিন্ন হাসপাতালে দৌড়িয়েছেন। তিনি জেনেছেন মূমূর্ষ রোগীর জীবন বাঁচানো কতটা জর”রী। তিনি মায়ের চিকিৎসার অভিজ্ঞতা থেকেই দরিদ্র অসুস্থ মানুষের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত গ্রহণ করেন। এই সিদ্ধান্ত থেকেই তিনি মায়ের নামে ফাউন্ডেশন করার চিন্তা করেন। নাম দেন ফেরদৌসী ফাউন্ডেশন। তিনি এই ফাউন্ডেশনের মাধ্যমে চিকিৎসার পাশাপাশি দরিদ্র মেধাবী শিক্ষার্থী, মসজিদ, মাদ্রাসাও অনুদান অন্তভ’ক্ত করেন।
৭ সেপ্টেম্বর মঙ্গলবার ফেরদৌসী ফাউন্ডেশনের সভাপতি তৈয়ব আলী মাস্টারের সভাপতিত্বে প্রধান অতিথি থেকে উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা শিক্ষা অফিসার শামসুজ্জোহা, সমাজ সেবা অফিসার নাজমুল হোসেন, সহকারী শিক্ষা অফিসার রফিকুল ইসলাম, সাবেক প্রধান শিক্ষক আবুল কাশেম খাঁ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: নাজমুল হোসাইন, ফেরদৌসী ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক আতিয়ার রহমানসহ কয়েকটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।


অনুষ্ঠানে প্রথম পর্যায়ে ৫টি মাধ্যমিক বিদ্যালয়ের ৭৫ জন শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান, আলমডাঙ্গা ডায়াবেটিক সমিতিকে একটি হরমোন ও থাইরয়েট পরীক্ষার মেশিন, সয়ম্ভর লাইব্রেরীকে আসবাবপত্র প্রদান করা হয়। এছাড়া পাইকপাড়া এতিমখানা ও বানিনাথপুর গ্রামে নির্নীয়মান মসজিদে নগত অর্থর্ সহায়তা দেওয়া হয়।


ফেরদৌসী ফাউন্ডেমনের এই মহতী উদ্দ্যোগকে বিভিন্ন সামাজিক সংগঠন ও দেশে-বিদেমে অবস্থানরত বিশিষ্ঠ ব্যক্তিবর্গ অভিনন্দন জানিয়েছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram