২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গা পৌর ছাত্রদলের উ‌দ্দো‌গে দ‌লে অছাত্র ও বিতর্কিতদের প্রাধান্য দেওয়ার প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ডিসেম্বর ১১, ২০২০
24
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গা পৌর ছাত্রদলের ঘোষিত কমিটিতে সাংগঠনিক যোগ্য নেতৃবৃন্দকে পাশ কাটিয়ে অছাত্র ও বিতর্কিতদের প্রাধান্য দেওয়ার প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ করেছে পৌর ছাত্রদলের নেতৃবৃন্দ। ১০ ডিসেম্বর বিকালে হাজীমোড়স্থ চাাতালে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে পৌর ছাত্রদলের নেতৃবৃন্দ বলেন ছাত্রদলের কেন্দ্রীয় সংসদ চুযাডাঙ্গা জেলা ছাত্রদলের পাঁচটি ইউনিট কমিটির অনুমোদন হয়। এর মধ্য দিয়ে চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের তৃণমূলের ত্যাগী ও পরিশ্রমী নেতাকর্মিদের অবমূল্যায়ন করা হয়েছে বলে অভিযোগ করেন। কেন্দ্রীয় ছাত্রদল ২০১৮ সালে চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের ১২ সদস্য বিশিষ্ট কমিটি প্রদান করে। তারপর থেকেই ত্যাগী ও পরিশ্রমী নেতাকর্মিরা বিরোধীতা করেন। তৎকালীন কেন্দ্রীয় নেতাদের মধ্যস্থতায় নতুন করে ইউনিট কমিটি গঠনের নির্দেশ দেয়।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে সারা দেশে ১০টি প্রতিনিধি দল গঠিত হয়। যারা নেতাকর্মিদের সাথে মতবিনিময় করে যোগ্য ও ত্যাগী নেতাদের দিয়ে কমিটি গঠনের নির্দেশ পায়। কিন্ত্র প্রতিনিধি দল নানাভাবে প্রভাবিত হয়ে যোগ্য ও ত্যাগী নেতাদের অবমূল্যায়ন করে অযোগ্য নেতাদের নিযে কমিটি গঠন করে। সুপরিকল্পিতভাবে জেলা ছাত্রদলের সভাপতি শাহজান খানকে অব্যাহতি দিয়ে সিনিয়র সহসভাপতি তৌফিক এলাহী এবং মোমিন মালিতা মিলে চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের ৫টি ইউনিট কমিটিতে স্বাক্ষর করে ছাত্রদলের ইতিহাস রচনা করে।

আলমডাঙ্গা পৌর ছাত্রদলে যাকে আহব্বায়ক করা হয়েছে সে কখনো কোন দলীয় প্রোগ্রামে উপস্থিত তাকে না। জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক দীর্ঘদিন ঢাকাতে অবস্থান করতো। মোমিন মালিতা বিবাহিত ও দুই সন্তানের জন্ক। এসময় আলমডাঙ্গা পৌর ছাত্রদলের নেতাকর্মিরা তৌফিক এলাহী ও মোমিন মালিতাকে আলমডাঙ্গা ও চুয়াডাঙ্গায় অবাঞ্চিত ঘোষনা করেন। আগামী ৩ দিনের মধ্যে সদ্য ঘোঘিত ৫টি ইউনিট কমিটি বাতিল করে ছাত্রদলের মতামতের ভিত্তিতে কমিটি পুর্ণগঠন করতে হবে। জেলা ছাত্রদলের সভাপতি শাহজাহানকে অব্যাহতি আদেশ প্রত্যাহারের দাবী করেন।

এসময় উপস্থিত ছিলেন পৌর ছাত্রদলের ইফতেকারুল ইসলাম রাশেদ, জাহিদ হাসান, যুগ্ম আহŸায়ক লিখন হাসান হিরক, রাজীব হাসান, রুবেল হোসেন, সাঈদ হাসান, ওয়হিদুজ্জামান শুভ। এছাড়াও উপস্থিত ছিলেন নাঈম হাসান, ইমরুল কাইস পাপ্পু, চঞ্চল হোসেন, আবির হাসান, শিশির কর্মকার, সজিব আহমেদ, সাফিন, রিয়াজুল, আলী হোসেন, উপজেলা ছাত্রদলের যুগ্ম আহŸায়ক সামিউল হাসান সনি, সাহাবুর , জীবন, রতন, লিটন, কলেজছাত্রদলের আহব্বায়ক আশিকুর রহমান, যুগ্ম আহব্বায়ক সুমন আলী, টিপু, আহাদ আলী, মামুনুর রশিদ, যুনায়েদ ইকবাল, নাজমুল হাসান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হাফিজুর রহমান শাফি, সবুজ, তুহিন, সেজান, রিপন, আবু মুসা, রোমান, সবুজ, প্রকাশ প্রমুখ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram