১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গা পৌরসভা নির্বাচনকে সামনে রেখে ভিজিল্যান্স ও অবজারভেশন টিমের মহড়া

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ফেব্রুয়ারি ১২, ২০২১
29
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


আলমডাঙ্গা পৌরসভা নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশ নির্বাচন কমিশন“ ভিজিল্যান্স ও অবজারভেশন টিম” নিয়ে পৌর এলাকায় ব্যাপক মহড়া দিয়েছেন। রাত পোহালেই আলমডাঙ্গা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। আর এই নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরোপেক্ষ করার লক্ষে ভিজিল্যান্স ও অবজারভেশন টিম পৌর এলাকায় এ মহড়া দিয়েছেন। মহড়ায় পৌর নির্বাচনে রির্টানিং অফিসার ও সহকারি রিটারিং অফিসারের টিম, পুলিশের টিম ও রোবোকাপ বাহিনী, র‌্যাবের টিম, বিজিবি ও বিজিবির এপিসি টিম অংশ গ্রহণ করেন।

১২ ফেব্রæয়ারী বিকাল সাড়ে ৪টায় আলমডাঙ্গা থানার সামনে থেকে ভিজিল্যান্স ও অবজারভেশন টিমের মহড়া শুরু হয়ে গোবিন্দপুর, এরশাদপুর চাতাল মোড়, কলেজপাড়া, আনন্দধাম, চারতলার মোড়, পশুহাট, রেলষ্টেশনপাড়া, বন্ডবিল, নওদাবন্ডবিল ঘুরে পুনঃরায় থানার সামনে এসে মহড়া শেষ করে। মহড়ায় প্রথমে আলমডাঙ্গা থানার ডিউটি পুলিশ, আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ, অতিরিক্ত পুলিশ সুপার, রিটার্নিং অফিসার, বিজিবি, বিজিবির এপিসি, পুলিশের রোবোকাপ ভ্যান, র‌্যাব, বিজিবি ও পুলিশের আরেকটি উিউটি গাড়ি হুডার বাজাতে বাজাতে পৌর এলাকা প্রদক্ষিন করেন।

ভিজিল্যান্স ও অবজারভেশন টিমের মহড়ায় জেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার তারেক আহমমদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহাঙ্গীর আলম, উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটানিং অফিসার এমএজি মোস্তফা ফেরদৌস, আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ আলমগীর কবীর, র‌্যাব-৬“র মেহেরপুর গাংনীর ডিএডি শফিকুল ইসলাম, আলমডাঙ্গা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোলাম সরোয়ার, সমাজ সেবা অফিসার আফাজ উদ্দিন উপস্থিত ছিলেন।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহাঙ্গীর আলম বলেন, আলমডাঙ্গা পৌরসভা নির্বাচনের প্রচার প্রচারনা রাত ১২টার মধ্যে শেষ হচ্ছে। এই নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনে কোন রকম নাশকতা যাতে না হতে পারে এবং অবাধ, সুষ্ঠু ও নিরোপেক্ষ নির্বাচন উপহার দেওয়ার লক্ষে মাঠে কাজ করছে পুলিশ প্রশাসন। পুলিশ প্রশাসনের সাথে র‌্যাব, পুলিশের স্পেশাল টিম রোবোকাপ, বিজিবি রয়েছে। তিনি আরও বলেন , নির্বাচনকে শান্তি পূর্ণ করতে যা যা করনীয় আছে তা করব। নির্বাচনে আচরণ বিধিমালা ভঙ্গ করলে ব্যবস্থা নেওয়া হবে। ১১ ফেব্রæয়ারী নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর অফিস ভাংচুরের ঘটনা ঘটেছে। একটি মামলা হয়েছে। ওই মামলায় ২ জনকে গ্রেফতার করেছে আলমডাঙ্গা থানা পুলিশ। এই নির্বাচনকে সুষ্ঠু ও নিরোপেক্ষ করতে যে কোন কঠিন ব্যবস্থা নিতে প্রস্তুত।

জেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার তারেক আহমমদ বলেন, আগামী ১৪ ফেব্রæয়ারী আলমডাঙ্গা পৌর নির্বাচন ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। আলমডাঙ্গা পৌর নির্বাচন অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট, পুলিশ, র‌্যাব ও বিজিবি উপস্থিত থাকবে। এ নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ন করতে আইন শৃঙ্খলা বাহিনী ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

আলমডাঙ্গা পৌর সভা নির্বাচন ১৪ ফেব্রæয়ারী ইভিএমের মাধ্যমে অনুষ্ঠিত হবে। পৌর সভায় মোট ভোটার সংখ্যা ২৬ হাজার ১শ ৩৯ জন। এর মধ্যে মহিলা ভোটার ১৩ হাজার ৫শ ৫৮ জন ও পুরুষ ভোটার ১২ হাজার ৫শ ৮১ জন। আলমডাঙ্গা পৌরসভা নির্বাচনে দলীয় মনোনিত ২ জনসহ মেয়র পদে ৩ জন প্রতিদ্ব›িদ্বতা করছেন । ৯টি ওয়ার্ডে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১২ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জন প্রতিদ্ব›িদ্বতা করছেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram