২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গা থানা পুলিশের আরেক সাফল্য।। চুরির ১৫ ঘন্টায় ৭ ভরি স্বর্ণালংকারসহ গ্রেফতার ৩

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
নভেম্বর ৭, ২০২২
29
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


আলমডাঙ্গা থানা পুলিশ চুরির ১৫ ঘন্টার মধ্যে স্বর্ণালংকারসহ আন্ত:জেলা চোর সিন্ডিকেটের ৩ সদস্যকে আটক করেছে। ৬ নভেম্বর রবিবার দুপুরে আলমডাঙ্গার একটি বাড়ি থেকে চুরি হওয়া সাত ভরি স্বর্ণালংকার কুষ্টিয়ায় চোরের বাড়ি থেকে অর্ধেক ও বাকিটা কুষ্টিয়ার এক জুয়েলারি দোকান থেকে উদ্ধার করেছে পুলিশ।

স্বর্ণালাংকার উদ্ধারে নেমে পুলিশ জানতে পারে ষাটোর্ধ জাহানারা বেগম ও তার মেয়ে পলি খাতুন বৃহত্তর কুষ্টিয়া জেলার বিভিন্ন এলাকায় কৌশলে বাড়িতে ঢুকে স্বর্নালাংকার চুরি করে কুষ্টিয়ার চৌড়হাঁসের সোহাগ জুয়েলার্সের মালিকের নিকট বিক্রির জন্য দিগে আসেন। জুয়েলার্সের মালিক সেই স্বর্নালাংকার বিক্রি করে টাকা ভাগাভাগি করে নেন। স্বর্নালাংকার চুরি করে জাহানারা ও তার মেয়ে আর বিক্রি করে সোহাগ।

আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম জানান, রবিবার দুপুরে আলমডাঙ্গার মাদ্রাসাপাড়ার ছানোয়ার হোসেনের স্ত্রী ঘরের বাইরের বাথরুমে কাপড়চোপড় পরিষ্কার করছিলেন। এসময় কুষ্টিয়ার আবুল হোসেনের স্ত্রী জাহানারা কৌশলে ঘরে ঢুকে ড্রয়ারের তালা খুলে স্বর্নের ছোট বাক্স নিয়ে গেইট দিয়ে বের হওয়ার সময় ছানোয়ারের স্ত্রীর নজরে পড়ে। এখানে কি করছেন জানতে চাইলে চোর জাহানারা বলেন, পানি খাওয়ার জন্য দাড়িয়েছেন। ছানোয়ারের স্ত্রী পানি আনতে গেলে জাহানারা পালিয়ে যান।

পুলিশ জানায়, তিন মাস আগে জাহানারা আলমডাঙ্গার রুইতনপুর গ্রামের আনিসুজ্জামানের ছেলে তানভীর শাহরিয়ারের বাড়িতে চুরির করতে গিয়ে আটক হয়েছিলেন। সে সময়ে তুলে রাখা জাহানারার ছবি দেখালে ছানোয়ার হোসেনের স্ত্রী চিনতে পারেন যে, এই মহিলাই পানি খেতে চেয়েছিলেন।

চুরির ঘটনা নিশ্চিত হয়ে আলমডাঙ্গা থানার পুলিশ পরিদর্শক তদন্ত মোহাম্মদ আব্দুল আলীম, এসআই সালাউদ্দিন, এসআই দেবাশিষসহ সঙ্গীয় ফোর্স নিয়ে রবিবার রাতেই কুষ্টিয়ার চৌড়হাঁস এলাকায় জাহানারার বাড়িতে অভিযান চালায়। চুরি যাওয়া স্বর্নালাংকারের অর্ধেক তার বাড়িতে পাওয়া যায়। আর বাকি অর্ধেক চৌড়হাঁসের সোহাগ জুয়েলার্সের লকারে পাওয়া যায়। পুলিশ জাহানারা বেগম ও তার মেয়ে পলি খাতুন এবং সোহাগকে আটক করে আলমডাঙ্গা থানায় নিয়ে আসে। তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে।
এদিকে, মাত্র ১৫ ঘন্টার মধ্যে চুরি হওয়া স্বর্ণালংকার উদ্ধার ও জড়িত আন্ত:জেলা চোর সিন্ডিকেটের ৩ সদস্যকে গ্রেফতারের ঘটনায় প্রশংসায় ভাসছেন অফিসার ইনচার্জসহ আলমডাঙ্গা থানা পুলিশ। তাছাড়া সম্প্রতি উপজেলার শালিকা গ্রামের প্রবাসি বাড়ির চুরি হওয়ার ১২ ঘন্টার মধ্যে চোরাই মামলাসহ উদ্ধারসহ চোরকে গ্রেফতার করে। আলমডাঙ্গা থানা পুলিশের পর পর এদুটি সাফল্যে প্রশংসায় পঞ্চমুখ এলাকার মানুষ।

কুষ্টিয়া জুয়েলারি সমিতির সভাপতি বিজন কুমার কর্মকার বলেন, সোহাগ আদালতে দোষী সাব্যস্ত হলে সমিতি থেকে তাকে বহিষ্কার করা হবে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram