২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গা কালিদাসপুর গ্রামের বীরমুক্তিযোদ্ধা গোলাম রহমান আর নেই

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুন ১, ২০২১
46
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গা কালিদাসপুর গ্রামের সাবেক রেলওয়ে ষ্টেশন মাস্টার বীরমুক্তিযোদ্ধা গোলাম রহমান আর নেই। তিনি ব্রেন স্টোক ও হৃদরোগে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতারে চিকিৎসাধীন অবস্থায় ১ জুন দুপুর ১টা ৪৫ মিনিটে মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে মরহুম বীর মুক্তিযোদ্ধা গোলাম রহমানের বয়স হয়েছিল ৭৩ বছর। ২ জুন সকাল ৯টায় গার্ড অফ অনার শেষে রাষ্ট্রিয় মর্যাদায় দাফন করা হবে।


জানাগেছে, উপজেলার কালিদাসপুর গ্রামের মরহুম অফিল বিশ^াসের ছেলে মরহুম গোলাম রহমান ছিলেন ৯ ভাই বোনের বড়। তিনি ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে অগ্রণী ভ‚মিকা রেখেছিলেন। বেশ কয়েক জায়গায় তিনি সম্মুক যুদ্ধও করেছিলেন। দেশ স্বাধীন হওয়ার পর বাংলাদেশ রেলওয়েতে সর্বপ্রথম ষ্টেশন মাস্টার হিসেবে যাহারা নিয়োগ পেয়েছিলেন তাদের মধ্যে এক মরহুম বীর মুক্তিযোদ্ধা গোলাম রহমান। তিনি ২০০৮ সাথে আলমডাঙ্গা রেলওয়ে ষ্টেশনে ষ্টেশন মাস্টার হিসেবে চাকুরী করাকালীন অবসর গ্রহণ করেন।

বেশ কয়েক বছর ধরে তিনি ব্রেন স্টোক জনিত কালে শারীরিক অসুস্থ ছিলেন। গত ৩১ মে বিকালে তিনি ব্রেন স্টোক ও হৃদ রোগ আক্রান্ত হলে প্রথমে স্থানীয় ক্লিনিকে ও পরে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করলে রাতেই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১ জুন দুপুর ১টা ৪৫ মিনিটে মৃত্যু বরণ করেন। ২ জুন সকাল ৯টায় কালিদাসপুর নিজ বাড়িতে গার্ড অব অনার প্রদান শেষে রাষ্ট্রীয় মর্যাদায় গ্রামের কবরস্থানে দাফন করা হবে।

মৃতকালে মরহুম গোলাম রহমান স্ত্রী, ১ ছেলে রেজাউর রহমান বাবু রেলওয়েতে কর্মরত, দুই মেয়ে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক রেহানা পারভীন ও শাহীমা আক্তার ও নাতী নাতনীসহ অংখ্য গ্রণগ্রাহী রেখে গেছেন। মরহুমের আত্মার মাগফিরাত কামনায় বড় জামাতা আলমডাঙ্গা বাবুপাড়ার ওষুধ ব্যবসায়ী হাসান রেজা মুন্না সকলের নিকট দোয়া চেয়েছেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram