২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গা উপজেলায় নারী উদ্যোক্তা ও বিউটি পার্লার এ্যাসোসিয়েশনের উদ্যোগ গ্রহন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
নভেম্বর ১৬, ২০২০
62
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

ব্যবসা-বাণিজ্যে নারীর সম-অধিকার প্রতিষ্ঠা ছাড়া কোনো দেশ উন্নয়নের চূড়ায় যেতে পারে না। জাতিসংঘ ঘোষিত ‘টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অনুযায়ী ২০৩০ সালের মধ্যে সারা বিশ্বে নারীর সম-অধিকার প্রতিষ্ঠার কথা বলা হয়েছে। সম অধিকার প্রতিষ্ঠা করতে হলে নারীর আর্থিক সক্ষমতা বৃদ্ধির বিকল্প নেই। সেজন্য নারী উদ্যোক্তা তৈরির ক্ষেত্রে বাধা দূর ও সচেতনতা তৈরির পরামর্শ দিয়েছেন বিশিষ্টজনরা।

আলমডাঙ্গা উপজেলায় নারী উদ্যোক্তা এ্যাসোসিয়েশনের উদ্যোগ গ্রহণ করেছেন। আর এ উদ্যোগ নিয়েছেন আলমডাঙ্গা হাজী মোড়স্থ  রোজ হারবাল বিউটি পার্লারের মালিক সাহিদা ইসলাম শাপলা। তিনি বলেন, আমাদের উপজেলায় কোন নারী উদ্যোক্তা সংগঠন নেই। বর্তমানে নারী উদ্যোক্তাদের জন্য বিভিন্ন সংস্থা উন্নতমানের প্রশিক্ষনের ব্যবস্থা করছে। পুরুষের পাশাপাশি নারীরাও পারে সমাজে প্রতিষ্ঠিত হতে। শুধু চাকুরী করেই নয়। বিভিন্ন ব্যবসার মাধ্যমে নারীরা স্বাবলস্বী হতে পারে। বিউটি পার্লার, বুটিক্স, দর্জিসহ নানা কাজের মধ্যদিয়ে নারীরা সমাজে নিজের জায়গা করে নিতে পারে। তিনি আরও বলেন, আমরা আলমডাঙ্গায় একটি নারী উদ্যোক্তা এ্যাসোসিয়েশন করতে পারলে উন্নত প্রশিক্ষনের জন্য বিভিন্ন সংস্থার কাছে আবেদন করা যাবে।

আলমডাঙ্গা উপজেলায় বেশকিছু বিউটি পার্লার , বুটিক্স, দর্জি আছে। সবাই একত্রে একটি সংগঠনের সাথে যুক্ত হলে বিভিন্ন সুবিধা পাওয়া যাবে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram