২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ফেব্রুয়ারি ২, ২০২১
27
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


আলমডাঙ্গায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। ১ ফেব্রæয়ারী সকালে আলমডাঙ্গা উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণের উদ্বোধন করেন আলমডাঙ্গা উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মো: লিটন আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. সালমুন আহমেদ ডন, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মারজাহান নিতু, জেলা নির্বাচন কর্মকর্তা তারেক আহমেদদ, উপজেলা নির্বাচন কর্মকর্তা এমএজি মোস্তফা ফেরদৌস, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি বিশিষ্ঠ শিক্ষানুরাগী ও ব্যবসায়ী আলহাজ¦ লিয়াকত আলী লিপু মোল্লা, পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে প্রধান শিক্ষক মনিরুজ্জামান । প্রথমে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মারজাহান নিতুর হাতে স্মার্ট কার্ড তুলে দিয়ে উদ্বোধন করেন।

উদ্বোধনী দিনে পৌরসভার ১ নং ওয়ার্ডে সকল ভোটারদের ও ২ এবং ৪ নং ওয়ার্ডের কিছু অংশের ভোটারদের স্মার্ট কার্ড বিতরণ করা হয়। এছাড়া বাকি ১৫ টি ইউনিয়নে এ মাসের ১৭ তারিখ থেকে বিতরণ করা শুরু হবে ।

উপজেলা নির্বাচন কর্মকর্তা এমএজি মোস্তফা ফেরদৌস, আলমডাঙ্গা পৌর সভা ও ১৫টি ইউনিয়ন স্মার্ট কার্ড বিতরণের জন্য ২ লাখ ৪৭ হাজার স্মার্ট কার্ড পেয়েছি। পৌর সভায় বিতরণ শেষে পৌর নির্বাচনের পর পর্যায়ক্রমে তা বিতরণ করা হবে। স্মার্ট কার্ড পেতে পুরাতন জাতীয় পরিচয়পত্র জমা দিয়ে নতুন স্মার্ট কার্ড নিতে হবে। যারা জাতীয় পরিচয় পত্র হারিয়েছে তারা ৩শ ৪৫ টাকার ট্রেজারি চালানের কপি জমা দিতে হবে। এছাড়া স্মার্ট জাতীয় পরিচয়পত্র পাবার জন্য শ্লিপ পেয়েছে তারা সেই শ্লিপ জমা দিয়েই নিজ নিজ কেন্দ্রগুলো থেকে স্মার্ট জাতীয় পরিচয়পত্র নিতে পারবেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram