২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় সবজি খেতের সাথে গাঁজা চাষ : ৩০টি গাঁজা গাছসহ মালিক চঞ্চল আটক

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুন ১৩, ২০২২
18
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গার রায়সা গ্রামে সবজি ক্ষেত থেকে পুলিশ ৩০টি গাঁজা গাছ উদ্ধার করেছে। আটক করেছে গাঁজা চাষি সাইফুর রহমান চঞ্চল নামের এক ব্যক্তিকে। ১২ জুন বিকেলে খাসকররা ফাঁড়ি পুলিশ অভিযান চালায় ওই গাঁজার ক্ষেতে।

আটক গাঁজা চাষি রায়সা গ্রামের বিশারত আলীর ছেলে। তিনি বাড়ির পেছনে ঢেড়স ও কলা ক্ষেতের সাথে গাঁজার চাষ করতেন।

জানা যায়, সাইফুর রহমান চঞ্চলদের বাড়ির সাথে বেশ জমি রয়েছে। সে জমিতে তিনি ঢেড়স ও কলা চাষ করেছেন। একই সাথে চাষ করেছেন গাঁজা। অন্যান্য সবজির সাথে সাথে তিনি অধিক মুনাফার লোভে গোপনে গাঁজার চাষ করে আসছিলেন। ঢেড়স ও কলা বাগানের আড়ালে তিনি লোকচক্ষুর আড়ালে গাঁজার চাষ করে আসলেও শেষ রক্ষা হল না।

গোপন সংবাদের ভিত্তিতে খাসকররা ফাঁড়ি পুলিশ গাঁজা ক্ষেতে অভিযান চালিয়ে প্রথমেই আটক করে গাঁজাচাষি সাইফুর রহমান চঞ্চলকে (৪২)। পরে ক্ষেত থেকে বড় বড় ৩০টি গাঁজা গাছ কেটে আনা হয়েছে। পুলিশ জানিয়েছে, উদ্ধার করা গাঁজার মূল্য প্রায় এক লাখ টাকা।

গ্রামসূত্রে জানা যায়, সাইফুর রহমান চঞ্চল দীর্ঘদিন ধরে গাঁজার চাষ করে আসছিলেন। কিন্তু এতোদিন ধরাছোয়ার বাইরে ছিলেন। এবারই প্রথম পুলিশ আটক করল। তিনি নিজেও গাঁজা সেবন করেন। গ্রামের অনেকেই জানতেন যে তিনি নিজে খাওয়ার জন্য কয়েকটি গাঁজার গাছ লাগিয়েছেন। কিন্তু রীতিমতো গাঁজার চাষ শুরু করেছেন। তা জেনে অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram