১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় ভোক্তাধিকার অধিদপ্তরের ভ্রাম্যমাণ অভিযানে আইসক্রিম ফ্যাক্টরি ও বেকারিতে জরিমানা

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
অক্টোবর ১৮, ২০২০
22
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গার হাউসপুর এলাকায় ভোক্তাধিকার অধিদপ্তরের ভ্রাম্যমাণ অভিযানে ১টি আইসক্রিম ফ্যাক্টরি ও ১টি বেকারিকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে। ভোক্তা অধিকার ক্ষুণ্ণ করায় ১৮ অক্টোবর রবিবার এ জরিমানা করা হয়। জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গার সহকারী পরিচালক সজল আহমেদের নেতৃত্বে আলমডাঙ্গার হাউসপুর ব্রীজ এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়।


জানাগেছে, হাউসপুরের মেসার্স মুছা সুপার আইসক্রিম ফ্যাক্টরিকে আইসক্রিমে অস্বাস্থ্যকর উপাদান ব্যবহার, মেয়াদ, মূল্য ইত্যাদি না অনুল্লেখ ও অন্য প্রতিষ্ঠানের প্যাকেটে আইসক্রিম বাজারজাত করার অপরাধে প্রতিষ্ঠানটিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে মেসার্স ফয়সাল বেকারি নামক একটি প্রতিষ্ঠানকে অস্বাস্থ্যকরভাবে খাদ্যপণ্য তৈরি ও তৈরিকৃত পণ্যের যথাযথ মোড়কীকরণ না করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গার সহকারী পরিচালক সজল আহমেদ জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭, ৪৩ ধারায় মেসার্স মুছা সুপার আইসক্রিম ফ্যাক্টরীকে ২৫ হাজার ও ৩৭, ৪৩ ধারায় বেকারিকে ৫ টাকা জরিমানা করা হয়। পরবর্তীতে আরও কয়েকটি প্রতিষ্ঠান পরিদর্শন করা হয় এবং সবাইকে মুল্যতালিকা প্রদর্শন ও ক্রয় রশিদ সংরক্ষণ করতে বলা হয়। তাছাড়া, উপস্থিত জনসাধারণকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ সম্পর্কে অবহিত করা হয়। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও তিনি উল্লেখ করেন। অভিযানকালে জেলা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram