২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় ভিক্ষুকদের পূনর্বাসন ও বিকল্প কর্মসূচির আওতায় গরু ও পাখিভ্যান বিতরণ অনুষ্ঠানে এমপি ছেলুন জোয়ার্দ্দার

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
অক্টোবর ৬, ২০২২
29
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গায় ভিক্ষুক পূনর্বাসন ও বিকল্প কর্মসূচির আওতায় ৪ জন ভিক্ষুককে গরু ও ১ জন ভিক্ষুককে পাখি ভ্যান বিতরণ করা হয়েছে। চুয়াডাঙ্গা ১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গরুসহ উপকরণ বিতরণ করেন। ৬ অক্টোবর আলমডাঙ্গা সমাজসেবা কার্যালায়ের আয়োজনে এ উপকরণ ও আর্থিক অনুদান বিতরণ করা হয়।

জাতীয় সমাজকল্যাণ পরিষদ থেকে প্রাপ্ত আর্থিক অনুদান এবং পূনবার্সন ও বিকল্প কর্মসংস্থান কর্মসুচির আওতায় উপকরণ ও আর্থিক এ অনুদান বিতরণ করা হয়।


উপকরণ বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার রনি আলম নূরের সভাপতিত্বে প্রধান অতিথি চুয়াডাঙ্গা ১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন।

এসময় প্রধান অতিথি বলেন, “বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন এ দেশের মানুষের মুখে হাসি ফোটানোর। তিনি একটি সুখী সমৃদ্ধ সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন। বঙ্গবন্ধুর সেই সোনার বাংলার স্বপ্ন তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা বাস্তবায়ন করার জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।” মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাদের বাড়ি নেই তাদেরকে ঘর নির্মাণ করে দিচ্ছেন এবং যাদের জমি ও বাড়ি কিছুই নেই। তাদেরকে জমি লিখে দিয়ে সেখানে বাড়ি নির্মান করে দিচ্ছেন। ভিক্ষুক মুক্ত দেশ গড়তে আপনাদের নগদ টাকা, গরু, পাখিভ্যান দিচ্ছেন। প্রধান মন্ত্রীর দেওয়া গরু যত্ন সহকারে লালন পালন করবেন। দেখবেন আর ভিক্ষাবৃত্তি করা লাগবে না।

বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক সিদ্দীকা সোহেলী রশীদ, সহকারি পরিচালক আবু তালেব, আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম, মৎস্য কর্মকর্তা ফাতেমা কামরুন্নাহার আঁখি, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু মুছা, সাধারন সম্পাদক ইয়াকুব আলী মাস্টার, জেলা আওয়ামীলীগের সদস্য সিরাজুল ইসলাম, পৌর আওয়ামীলীগের সভাপতি দেলোয়ার হোসেন, যুগ্ম সম্পাদক সাইফুর রহমান পিন্টু, সহসভাপতি রিপন হোসেন, উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদব মাসুদ রানা তুহিন, ইউপি চেয়ারম্যান আবু সাঈদ পিন্টু, আশিকুজ্জামান ওল্টু, উপজেলা সমাজসেবা অফিসার নাজমুল হোসাইন। কলেজিয়েট স্কুলের উপাধ্যক্ষ শামীম রেজা উপস্থাপনায় উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য মিজানুর রহমান মিজান, ফিল্ড সুপার ভাইজার নাজমুল হাসান পলাশ, আলমডাঙ্গা সমাজ সেবা অফিস উচ্চমান সহকারী মনিরুজ্জামান, ইউনিয়ন সমাজকর্মি হাফিজুর রহমান, খোদা বকস, শহিদুল ইসলাম, রকিবুল ইসলাম, শহিদুল ইসলাম, শহিদুল ইসলাম, সালমা খাতুন, কারিগরি প্রশিক্ষক আব্দুল কাদের, শামিম আলী, কামাল হোসেন প্রমুখ। এছাড়াও পরে বিভিন্ন রোগে আক্রান্ত ২৪ জনকে আর্থিক অনুদানের টাকা দেওয়া হয়।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram