২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় বীর মুক্তিযোদ্ধা শওকত হোসেন জোয়ার্দ্দার বাবলু হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ফেব্রুয়ারি ৪, ২০২১
33
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গার থানাপাড়ার বীর মুক্তিযোদ্ধা শওকত হোসেন জোয়ার্দ্দার বাবলু হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু বরণ করেছে ( ইন্না লিল্লাহি রাাজিউন)। ৪ ফেব্রæয়ারী বাদ যোহর রাষ্ট্রীয় মর্যাদায় প্রদর্শন শেষে এ বীর মুক্তিযোদ্ধার লাশ দাফন করা হয়েছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর।


জানা গেছে, আলমডাঙ্গার থানাপাড়ার মরহুম মানোয়ার হোসেনের ছেলে বীর মুক্তিযোদ্ধা শওকত হোসেন জোয়ার্দ্দার বাবলু সুস্থ ও স্বাভাবিক ভাবে চলাচল করতেন। বীর মুক্তিযোদ্ধা শওকত হোসেন জোয়ার্দ্দার বাবলু সংসারিক জীবনে তার কোন সন্তানাদি ছিল না। ৩ ফেব্রæয়ারী রাতে তিনি হঠাৎ অসুস্থতাবোধ করলে পরিবারের লোকজন স্থানীয় ক্লিনিকে নিয়ে আসে। রাতে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১২টার দিকে হৃদযন্ত্রের ক্রিড়াবন্ধ হয়ে মৃত্যু বরণ করেন। রাতেই বীর মুক্তিযোদ্ধা শওকত হোসেন জোয়ার্দ্দার বাবলু লাশ নিজ বাড়িতে নিয়ে যাওয়া হয়।

এ সংবাদ শহরে ছড়িয়ে পড়লে শহরের আকাশ বাতাস ভারি হয়ে উঠে। পরদিন ৪ ফেব্রæয়ারী সকালে উপজেলার মুক্তিযোদ্ধারাসহ আত্মীয়স্বজন মরহুম মুক্তিযোদ্ধা শওকত হোসেন জোয়ার্দ্দার বাবলু তার মরদেহ শেষবারের মত একনজর দেখতে ছুটে আসে। ৪ ফেব্রয়ারীবাদ যোহর আলমডাঙ্গা দারুস সালাম ঈদগা ময়দানে গার্ড অব অনার প্রদর্শ শেষে দারুস সালাম কবরস্থানে মরহুমের লাশ দাফন করা হয়েছে। গার্ড অব অনার প্রদান করেন জেলা পুলিশের একটি চৌকষ টিম।

এ সময় উপস্থিত ছিলেন আলমডাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) হুমায়ুন কবীর, চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহাঙ্গীর আলম,আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ আলমগীর কবীর, আলমডাঙ্গা থানার পুলিশ পরিদর্শক তদন্ত মাসুদুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি পৌর মেয়র হাসান কাদিন গনু, সাবেক উপজেলা চেয়ারম্যান হেলাল উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা ডা. সাহাবুদ্দিন আহমেদ সাবু, বীর মুক্তিযোদ্ধা শফিউর রহমান জোয়ার্দ্দার সুলতান, বীর মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ জকু, এম সবেদ আলী, বীর মুক্তিযোদ্ধা মইনদ্দিন , বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস, বাদেমাজু বাদল স্মৃতি একাডেমির প্রধান শিক্ষক নুরুল ইসলাম দিপুসহ অর্ধশত মুক্তিযোদ্ধা এবং আত্মীস্বজন ও এলাকার গণ্যমান্যব্যক্তিবর্গ।

মৃত্যুকালে তিনি স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার আত্মার মাগফিরাত কামনায় পরিবারের পক্ষ থেকে সকলের নিকট দোয়া চাওয়া হয়েছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram