২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় বিভিন্ন কর্মসূচি উদযাপনের মধ্য দিয়ে বিজয় দিবস পালিত

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ডিসেম্বর ১৬, ২০২০
26
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


দেশের অন্যান্য স্থানের মত আলমডাঙ্গায়ও যথাযথ মর্যাদায় ও আনুষ্ঠানিকতায় মহান বিজয় দিবস পালন করা হয়েছে। উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, থানা প্রশাসন, পৌরসভা ও আওয়ামীলীগ এবং তার অঙ্গ সংগঠণ এবং বিএনপি ও তার অংগ সংগঠণ ও বেসরকারি বিভিন্ন সংস্থা দিনটি উপলক্ষে পৃথকভাবে কর্মসূচী পালন করেছে।
আলমডাঙ্গা থানা অফিসার ইনচার্জ আলমগীর কবীরের নেতৃত্বে প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে কর্মসুচীর শুভ সূচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সরকারি বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৮ টায় শহীদ মাজারে ও বধ্যভূমির বেদীতে পুষ্পস্তবকার্পণ ও সুরা ফাতেহা পাঠ করে শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা জানানো হয়।

আলমডাঙ্গা উপজেলার প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা, পুলিশ প্রশাসন, আলমডাঙ্গা পৌরসভা, আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠন, বিএনপি ও তার অংগ সংগঠণ, বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান, ক্লাব, স্কুল, মাদ্রাসা ও কলেজের পক্ষ থেকে শহীদ মাজার ও বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ ও দোয়া করা হয়।

এরপর উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত বিজয় দিবসের আয়োজনে সকাল সাড়ে ৮টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় সংগীতের তালে তালে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন। সে সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহি অফিসার লিটন আলী ও থানা অফিসার ইনচার্জ আলমগীর কবীর।

পরে উপজেলা হলরুমে ভার্সুয়াল আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) হুমায়ন কবীর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানদ্বয় অ্যাড সালমুন আহমেদ ডন ও কাজী মারজাহান নীতু, বীর মুক্তিযোদ্ধা বীর প্রতিক সুবেদার সাইদুর রহমান, মুক্তিযুদ্ধের সংগঠক ডাক্তার শাহাবুদ্দীন সাবু, অগ্নিসেনা খ্যাত বীর মুক্তিযোদ্ধা মইন উদ্দীন, সাবেক কমান্ডার শফিউর রহমান জোয়ার্দ্দার সুলতান, জেলা জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম সবেদ আলী, বীর মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদ জকু, উপজেলা ভেটেনারি সার্জন ডা. আব্দুল্লাহিল কাফি, কৃষি সম্প্রসারন কর্মকর্তা সোহেল রানা, পপ কর্মকর্তা হাসানুজ্জামান খান, জনস্বাস্থ্য প্রকৌশলী আব্দুর রশিদ, পুলিশ পরিদর্শক তদন্ত মাসুদুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার শামসুজ্জোহা, সমাজ সেবা অফিসার আফাজ উদ্দীন , প্রকল্পবাস্তবায়সন কর্মকর্তা এনামুল হক, মৎস্য সম্প্রসারন কর্মকর্তা আব্দুল মালেক প্রমুখ।


অপরদিকে, আলমডাঙ্গা পৌরসভা পৃথকভাবে বিভিন্ন কর্মসূচী পালন করেছে। সকাল সাড়ে ৬ টায় শহরের রাস্তায় জাতীয় ও পৌরসভার পতাকা উত্তোলন করা হয়। এরপর সাড়ে ৭ টায় মেয়র হাসান কাদির গনু পৌর কার্যালয় জাতীয় পতাকা উত্তোলন করেন। সাড়ে ৮ টায় মেয়র হাসান কাদির গনুর নেতৃত্বে শহীদ মাজার ও বধ্যভূমিতে পুস্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ করা হয়। পরে উপজেলা পরিষদের আয়োজনে যোগদান করেন। বাদ যোহর প্রতিটি মসজিদ ও মন্দিরে বিশেষ প্রার্থনা।


অনুরূপভাবে, আলমডাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড পৃথকভাবে কর্মসূচি পালন করে। মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে সকালে জাতীয় সংগীতের তালে তালে মুক্তিযোদ্ধা ও জাতীয় পতাকা উত্তোলন করেন যৌথভাবে আলমডাঙ্গা উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন ও উপজেলা নির্বাহি অফিসার লিটন আলী। সে সময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা বীর প্রতিক সুবেদার সাইদুর রহমান, বীর মুক্তিযোদ্ধা এম সবেদ আলী, মুক্তিযোদ্ধা কমান্ডার সফিউর রহমান সুলতান জোয়ার্দার, নূর মোহাম্মদ জকু, অগ্নিসেনা মঈনুদ্দীন আহমেদ প্রমুখ। এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়। পরে শহীদ মাজার ও বধ্যভূমিতে পুস্পমাল্য অর্পণ ও ফাতেহা পাঠ করা হয়।


অন্যদিকে, উপজেলা আওয়ামীলীগ ও পৌর আওয়ামীলীগ ও তার অংগ সংগঠনের পক্ষ থেকেও পৃথক কর্মসূচী পালন করা হয়েছে। সকাল ৮ টায় দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র হাসান কাদির গনু ও পৌর আওয়ামীলীগের সভাপতি দেলোয়ার হোসেন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক শহিদুল ইসলাম খান, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সম্পাদক ইয়াকুব আলী মাস্টার, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক কাউন্সিলর মতিয়ার রহমান ফারুক, জেলা আওয়ামীলীগের সদস্য আবু মুসা, সিরাজুল ইসলাম, সাবেক ভাইস চেয়ারম্যান কাজী খালেদুর রহমান অরণ , সহসভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী ও ব্যবসায়ী আলহাজ¦ লিয়াকত আলী লিপু মোল্লা, ক্রিড়া সম্পাদক বিআরডিবি চেয়ারম্যান মহিদুল ইসলাম মহিদ, প্রচার সম্পাদক মাসুদ রানা তুহিন, বণিক সমিতির সাধারন সম্পাদক কামাল হোসেন, পৌর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সাইফুর রহমান পিন্টু, প্রচার সম্পাদক মিজানুর রহমান রিপন, উপজেলা যুবলীগ নেতা আহসান উল্লাহ, কাউন্সিলর আব্দুল গাফফার, জহুরুল ইসলাম স্বপন, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সম্পাদকের মধ্যে সোনাউল্লাহ, জাহাঙ্গীর হোসেন, খন্দকার মজিবুল ইসলাম, দীনেশ কুমার, সিরাজুল, লাভলু, পরিমল কুমার কালু ঘোষ, রেজাউল হক তবা, দেলোয়ার মোল্লা, জেলা মৎস্যজীবিলীগের আহŸায়ক শাহাবুল হক, উপজেলা আহŸায়ক রেজাউল ইসলাম, আওয়ামীলীগ নেতা মহসিন কামাল, পৌর ছাত্রলীগ সভাপতি নয়ন সরকার, ছাত্রলীগ নেতা হাসানুজ্জামানসহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতারা উপস্থিত ছিলেন। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন।

পরে উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় থেকে উপজেলা ও পৌর আওয়ামীলীগের নেতাকর্মিরা র‌্যালি নিয়ে শহীদ মাজারে ও বধ্যভ‚মির বেদীতে পুষ্পস্তবকার্পণ করেন।
এদিকে, উপজেলা ও পৌর যুবলীগের আহব্বায়ক কমিটি পৃথক কর্মসূচি পালনের মাধ্যমে দিবসটি উদযাপন করে। সকাল সাড়ে ৮টায় দলীয় অফিসে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, শহীদ মাজার ও বধ্যভূমিতে পুষ্পা মাল্য নিবেদন ও ফাতেহা পাঠ করেন। উপজেলা যুবলীগের আহŸায়ক আনোয়ার হোসেন সোনাহার, যুগ্ন আহব্বায়ক তাফসির আহমেদ লাল মল্লিক, রাজু আহমেদ, পৌর যুবলীগের আহব্বায়ক আশাদুল হক ডিটু, যুগ্ন আহব্বায়ক কাউন্সিলর জাহিদুল ইসলাম, মামুন-অর রশিদ হাসানসহ সকল নেতৃবৃন্দ।


অনুরুপভাবে, উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগের পক্ষ থেকেও দিনটি নানা কর্মসূচি পালনের মধ্য দিয়ে উদযাপন করা হয়। পৌর ছাত্রলীগ সভাপতি নয়ন সরকার, যুগ্ম সম্পাদক হাসানুজ্জামান প্রমুখ।


অনুরুপভাবে আলমডাঙ্গা বণিক সমিতি পৃথক কর্মসূচি পালনের মাধ্যমে দিবসটি উদযাপন করে। সকাল সাড়ে ৮টায় জাতীয় পতাকা উত্তোলন। বণিক সমিতির সভাপতি আরেফিন মিয়া মিলন ও সেক্রেটারী জেনারেল কামাল হোসেনের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, শহীদ মাজার ও বধ্যভূমিতে পুষ্পা মাল্য নিবেদন ও ফাতেহা পাঠ করেন।


অনুরূপে, আলমডাঙ্গা উপজেলা ও পৌর বিএনপি এবং তার অংগ সংগঠণ পৃথকভাবে কর্মসূচি পালন করেছে। সকালে দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, সকাল সাড়ে ১০টায় র‌্যালিসহ শহীদ মাজারে উপস্থিত হয়ে পষ্পস্তবক অর্পণ ও সুরা ফাতিহা পাঠ করা হয়। পরে ফায়ার সার্ভিসস্থত চাতালে ফিরে আলোচনা করেন। এসময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য শরীফুজ্জামান শরীফ, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক ও চিতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল সালাম বিপ্লব, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক জাহেদ মোহাম্মদ রাজিব খান, জেলা জাসাস এর সাধারণ সম্পাদক সেলিমুল হাবিব সেলিম, চুয়াডাঙ্গা পৌর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক আবুল কালাম আজাদ, জেলা সেচ্ছাসেবক দলের সদস্য রুবেল হাসান, জেলা যুবদলের সদস্য আকতার হোসেন, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক আমানুল্লাহ আমান,জেলা ছাত্রদলের সদস্য জিতু আহসান, চুয়াডাঙ্গা সদর থানা ছাত্রদল যুগ্ম আহবায়ক আমির সোহেল, চুয়াডাঙ্গা পৌর ছাত্রদল আহবায়ক কৌশিক আহমেদ রানা, যুগ্ম আহবায়ক সোহেল সিদ্দিকী সোহেল , মোস্তাফিজুর রহমান কনক, চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রদলের সদস্য সচিব সাইমুম আহমেদ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আলমডাঙ্গা উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আব্দুল জব্বার, যুগ্ন আহবায়ক কামরুজ্জামান বকুল, গোলাম মোস্তফা বিশ্বাস, মিজানুর রহমান, সাবেক কমিশনার নাসির উদ্দিন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক আজিজুর রহমান পিন্টু, হাফিজুর রহমান চমক, জিল্লুর রহমান ওল্টু, মাতিয়ার রহমান মল্লিক, জামজামি ইউনিয়ন বিএনপির সভাপতি রফি উদ্দিন, আলম সাহ্, সালাম সাহ্, রানা, শরিফুল, বেলগাছি ইউনিয়ন বিএনপির সভাপতি আমজাদ হোসেন।


এছাড়াও আলমডাঙ্গা সরকারি কলেজ, মহিলা ডিগ্রী কলেজ, আলমডাঙ্গা সরকারি বহুমুখি পাইলট মাধ্যমিক বিদ্যালয়, আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়, এরশাদপুর একাডেমি, খাসকররা কলেজ, এম সবেদ আলী মাধ্যমিক বিদ্যালয়, কুমারী মাধ্যমিক বিদ্যালয়, হারদী মীর সামসুদ্দীন আহমেদ মাধ্যমিক বিদ্যালয়, হাটবোয়ালিয়া স্কুল এন্ড কলেজ, হাটবোয়ালিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়, বেলগাছী মাধ্যমকি বিদ্যালয়, আল ইকরা ক্যাডেট একাডেমী, ব্রাইট মডেল স্কুল, পাঁচলিয়া জামাল উদ্দীন মাধ্যমিক বিদ্যালয়, খাসকররা মাধ্যমিক বিদ্যালয় হাটবোয়ালিয়া বাজার কমিটি দিনটি নানা কর্মসূচি পালনের মধ্যদিয়ে পালন করেছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram